Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Howrah

Howrah Metro: মেট্রো চালু হওয়ার আগেই যানজট নিয়ে হাওড়া প্রশাসনের সঙ্গে বৈঠকে মেট্রো কর্তৃপক্ষ

বৈঠকের প্রথম পর্যায়ে সিদ্ধান্ত নেওয়া হয় যে, হাওড়া শরৎ সদনের দু’পাশে পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। সরানো হবে সমস্ত দোকান।

হাওড়া ময়দান থেকে চালু হবে মেট্রো।

হাওড়া ময়দান থেকে চালু হবে মেট্রো। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ০৪:১৬
Share: Save:

বছরখানেকের মধ্যেই হাওড়া ময়দান থেকে মেট্রো চালু হওয়ার কথা। এমনিতেই তীব্র যানজটের জেরে নাজেহাল হাওড়াবাসী। এই পরিস্থিতিতে যানজট এবং পার্কিংয়ের সমস্যা মেটাতে হাওড়া পুরনিগম, পুলিশ ও প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠক করলেন মেট্রো রেল কর্তৃপক্ষ। ওই বৈঠকে উপস্থিত ছিলেন পুরনিগমের প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান, পুলিশ কমিশনার, হাওড়ার মহকুমাশাসক, ডিসি ট্রাফিক ও মেট্রো রেলের আধিকারিকেরা।

বৈঠকের প্রথম পর্যায়ে সিদ্ধান্ত নেওয়া হয় যে, হাওড়া শরৎ সদনের দু’পাশে পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। সেখান থেকে সরানো হবে সমস্ত দোকান। আগের জায়গায় ফিরিয়ে দেওয়া হবে ওই দোকানগুলি। অস্থায়ী ভাবে থাকা বাসস্ট্যান্ডও সরিয়ে দেওয়া হবে। এ ছাড়া শ্রী মার্কেটের ব্যবসায়ীদের উপস্থিতিতে তাদের স্টল বণ্টন নিয়েও আলোচনা করা হয়।

হাওড়া পুর নিগমের প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, মেট্রো পরিষেবা চালু করতে তড়িঘড়ি কাজ করতে গিয়ে অসুবিধায় পড়তে হতে পারে। তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে এখন থেকেই পরিকল্পনা শুরু করেছে পুরনিগম ও হাওড়া জেলা প্রশাসন। সেই লক্ষ্যেই মঙ্গলবারের এই বৈঠক। খুব শীঘ্রই দ্বিতীয় পর্যায়ের বৈঠকে বসা হবে বলে জানিয়েছেন সুজয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah metro howrah maidan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE