Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kamarpukur

Kamarpukur Math Re-opens: সাষ্টাঙ্গে প্রণাম নয়, কামারপুকুর মঠ খোলার পর একগুচ্ছ নির্দেশ কর্তৃপক্ষের

করোনা স্ফীতি উর্ধ্বমুখী থাকায় গত ১০ জানুয়ারি থেকে বন্ধ করে দেওয়া হয় কামারপুকুর মঠ। ২৩ দিন বন্ধ থাকার পর আবার খুলে দেওয়া হল মঠের দরজা।

২৩ দিন পর আবার খুলল মঠের দরজা।

২৩ দিন পর আবার খুলল মঠের দরজা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০১
Share: Save:

আবার খুলে গেল হুগলির কামারপুকুর মঠের দরজা। বুধবার থেকেই দর্শনার্থীদের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছে শ্রীরামকৃষ্ণদেবের জন্মস্থান পরিদর্শনের। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও দিয়েছেন মঠ কর্তৃপক্ষ। তাতে বলা হয়েছে, ভক্তরা সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা এবং বিকেল সাড়ে ৩টে থেকে ৫টা পর্যন্ত মঠে প্রবেশ করতে পারবেন। তবে অবশ্যই মানতে হবে কোভিড বিধি। যাতে শারীরিক দূরত্ব বজায় থাকে, সে দিকে খেয়াল রাখছেন মঠ কর্তৃপক্ষ। দর্শনার্থীদের সবাইকে মুখে মাস্ক পরে মঠে প্রবেশ করতে হবে বলে জানানো হয়েছে মঠের তরফে।

তবে মঠ খুললেও কোনও অতিথি নিবাস খোলা হচ্ছে না। হবে না প্রসাদ বিতরণও। করোনা পরিস্থিতির দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা ছাড়া, বিজ্ঞপ্তিতে এ-ও বলা হয়েছে, দর্শনার্থীরা মন্দিরে দাঁড়িয়ে প্রণাম করতে পারবেন। কেউ সাষ্টাঙ্গে প্রণাম করতে পারবেন না। মঠের নির্দিষ্ট নিয়ম মেনেই সবাইকে প্রবেশ করতে হবে। উল্লেখ্য, আবার করোনা স্ফীতি ঊর্ধ্বমুখী থাকায় গত ১০ জানুয়ারি থেকে বন্ধ করে দেওয়া হয় কামারপুকুর মঠ। ২৩ দিন বন্ধ থাকার পর আবার খুলে দেওয়া হল মঠের দরজা।

মঠের অধ্যক্ষ স্বামী লোকত্তরানন্দ বলেন, ‘‘মঠের সিদ্ধান্ত অনুযায়ী ২ ফেব্রুয়ারি থেকে পূর্ব নিয়মেই মঠ খুলে দেওয়া হচ্ছে। করোনা বিধি যেমন মানার কথা বলা আছে, তা মেনেই ভক্তরা আসতে পারবেন।’’ মঠ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরেছে। আবার ভক্ত সমাগম হলে তাঁদের ব্যবসা হবে বলে জানাচ্ছেন মঠ চত্বরে দোকান করা জয়দেব লাহা নামে এক ব্যবসায়ী। তাঁর কথায়, ‘‘আমরা খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kamarpukur Math Covid reopening
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE