Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Konnagar Municipality

সরকারি অনুদান পেলে দিতে হবে ভাসানের টাকা! কোন্নগর পুরসভার বিতর্ক নিয়ে চাপানউতর

অনুদান প্রাপ্ত পুজো কমিটিকে প্রতিমা নিরঞ্জনের সময় দিতে হবে টাকা। বড় প্রতিমার জন্য ১,৫০০ টাকা এবং ৫০০ টাকা দিতে হবে বাড়ির পুজো এবং ছোট প্রতিমার ক্ষেত্রে। এই বিজ্ঞপ্তি জারি করেছিল কোন্নগর পুরসভা।

ভাসান।

ভাসান। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোন্নগর শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৫
Share: Save:

সরকারি অনুদানের ৬০ হাজার টাকা পেলে প্রতিমা নিরঞ্জনের জন্য পুজো কমিটিগুলিকে টাকা দিতে হবে পুরসভাকে। কিছু দিন আগে এমনই নির্দেশিকা জারি করেছিল হুগলির কোন্নগর পুরসভা। কিন্তু চাপে পড়ে অবশেষে সেই বিজ্ঞপ্তি এ বার প্রত্যাহার করল কোন্নগর পুরসভা।

Advertisement

সরকারি অনুদান প্রাপ্ত পুজো কমিটিগুলিকে দুর্গা প্রতিমা নিরঞ্জনের সময় দিতে হবে টাকা। বড় প্রতিমার জন্য দিতে হবে ১,৫০০ টাকা। ৫০০ টাকা দিতে হবে বাড়ির পুজো এবং ছোট প্রতিমার ক্ষেত্রে। কিছু দিন আগে এমনই বিজ্ঞপ্তি জারি করেছিল কোন্নগর পুরসভা। আর তা নিয়ে বিতর্ক তৈরি হয়। এ নিয়ে অনেকেই অভিযোগ করতে শুরু করেন, সরকারি অনুদানে ভাগ বসাতে চাইছে পুরসভা। তাঁদের দাবি, প্রতিমা নিরঞ্জনের জন্য যাবতীয় ব্যবস্থা করার কথা পুর প্রশাসনেরই, এত দিন তাই হয়ে এসেছে। হঠাৎ করে এ বার কেন এই নির্দেশ দেওয়া হল তা নিয়েও প্রশ্ন তোলেন অনেকে।

পুরনো বিজ্ঞপ্তি কোন্নগর পুরসভার।

পুরনো বিজ্ঞপ্তি কোন্নগর পুরসভার। — নিজস্ব চিত্র।

নয়া বিজ্ঞপ্তি জারি করল কোন্নগর পুরসভা।

নয়া বিজ্ঞপ্তি জারি করল কোন্নগর পুরসভা। — নিজস্ব চিত্র।

বুধবার চাপে পড়ে অবশেষে বুধবার সেই বিজ্ঞপ্তি বাতিল করার ঘোষণা করেছে কোন্নগর পুরসভা। কোন্নগর পুরসভার চেয়ারম্যান স্বপন দাস বলেন, ‘‘গত বার প্রতিমা নিরঞ্জনের সময় খুব গন্ডগোল হয়েছিল। মারপিট পর্যন্ত হয়েছিল। পর দিন সকাল পর্যন্ত প্রতিমা নিরঞ্জন করা যায়নি। আমরা চেয়েছিলাম, এ বার সেই গন্ডগোল যাতে না হয়। পুলিশ প্রশাসনও বলেছিল বিষয়টা দেখতে। এই জন্য যাঁরা বিসর্জনের সময় থাকেন তাঁদের ডেকে একটা মধ্যস্থতা করে ঠিক করা হয়েছিল। কিন্তু এখন দেখছি রাজনৈতিক নেতারা ময়দানে নেমে পড়েছেন। আমরা তাই আজকে বোর্ড মিটিং করে এই সিদ্ধান্তকে বাতিল করে দিয়েছি। ক্লাব ক্লাবের মতো বুঝে নেবে। আমরা এ সবের মধ্যে থাকব না। পুরসভা সাহায্য-সহযোগিতা যা করার সেটা করবে। শুধু টাকা পয়সার ব্যাপারে আমরা আর নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.