Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

চাকরিপ্রার্থীদের চোখের জল দেখুন, পার্থের কান্না নয়, প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামিনের বিরোধিতায় বলল ইডি

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর জামিনের আর্জি জানিয়ে আদালতে কেঁদে ফেলেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালতে তাঁকে বলতে শোনা গিয়েছিল, “জামিন দিন, আমাকে বাঁচতে দিন।”

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩২
Share: Save:

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কান্না নয়, হাজার হাজার চাকরিপ্রার্থীদের চোখের জল বিবেচনা করা হোক। বুধবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ভার্চুয়াল শুনানিতে নগর দায়রা আদালতে এমনই আবেদন জানাল ইডি। প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর জামিনের আর্জি জানিয়ে আদালতে কেঁদে ফেলেছিলেন পার্থ। আদালতে তাঁকে বলতে শোনা গিয়েছিল, “জামিন দিন, আমাকে বাঁচতে দিন।”

বুধবার এই মামলার শুনানি শুরু হতেই পার্থর কান্নার প্রসঙ্গ টেনে আনেন ইডির আইনজীবীরা। সেই সঙ্গে পার্থর চোখের জলের চেয়ে চাকরিপ্রার্থীদের চোখের জলকে গুরুত্ব দিয়ে বিবেচনা করার আর্জি জানান তাঁরা। ইডির আইনজীবীরা আদালতে বলেন, “উনি (পার্থ চট্টোপাধ্যায়) শেষ বার কেঁদেছিলেন। কিন্তু হাজার হাজার জনের চোখের জল বিবেচনা করুন যাঁরা পুজোর সময়েও গান্ধী মূর্তির নীচে বসে আছেন।”

অন্য দিকে, তাঁকে যে কোনও শর্তে জামিন দেওয়ার জন্য আদালতে আবেদন জানান পার্থ। বিচারককে তিনি বলেন, “আমাকে যে কোনও শর্তে জামিন দিন। প্রয়োজনে বাড়িতে রেখে দিন। তবে জামিন দিন।” তদন্তে সহযোগিতা করছেন বলেও আদালতে দাবি করেছেন পার্থ। একই সঙ্গে পার্থ প্রশ্ন তোলেন, অপ্রয়োজনে তাঁকে আটকে রাখা হচ্ছে।

পার্থর কথায়, “৬৫-৬৬ দিন হয়ে গেল। তদন্তে সহযোগিতা করছি। আমরা শারীরিক অবস্থার জন্য চিকিৎসার প্রয়োজন।” তাঁর মুখে এ কথা শুনে বিচারপতি জিজ্ঞাসা করেন, তাঁকে কি যথেষ্ট চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে না? তখন পার্থ অভিযোগ তোলেন, পর্যাপ্ত পরিকাঠামো নেই। যে পর্যাপ্ত চিকিৎসা দরকার তা দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, শিক্ষা ক্ষেত্রে ‘কেলেঙ্কারি’র অভিযোগে গত ২৩ জুলাই গ্রেফতার হয়েছেন পার্থ। বর্তমানে তিনি সিবিআই হেফাজতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee SSC Recruitment ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE