Advertisement
০৮ মে ২০২৪
Manik Bhattacharya

আরও অন্তত দু’দিন নিশ্চিন্তে বঙ্গভবনে থাকতে পারবেন মানিক, বলে দিল সুপ্রিম কোর্ট

মানিককে সিবিআই দফতরের হাজিরা দেওয়ার যে নির্দেশ কলকাতা হাই কোর্ট দিয়েছিল, তা বহাল রাখে সুপ্রিম কোর্ট। কিন্তু মঙ্গলবার রাতে সিবিআই দফতরে হাজিরা দেননি মানিক।

মানিক ভট্টাচার্যের অন্তর্বর্তী রক্ষাকবচের মেয়াদ বাড়ল।

মানিক ভট্টাচার্যের অন্তর্বর্তী রক্ষাকবচের মেয়াদ বাড়ল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৯
Share: Save:

টেট নিয়োগ সংক্রান্ত মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের অন্তর্বর্তী রক্ষাকবচের মেয়াদ আরও দু’দিন বাড়াল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নির্দেশ, এখনই তদন্তের উপর কোনও স্থগিতাদেশ থাকবে না। সিবিআই তদন্ত চালিয়ে যাবে। তবে শুক্রবার পর্যন্ত মানিকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই। শুক্রবার ফের এই মামলার শুনানি হবে। শেষ বার মানিককে দেখা গিয়েছে দিল্লির বঙ্গভবনে। আদালতের নির্দেশের পর, তাই আপাতত দু’দিন সেখানে থাকতেই পারেন তিনি।

প্রসঙ্গত, এর আগে টেট দুর্নীতিতে অভিযুক্ত মানিককে মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআই দফতরে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছিলেন, চাইলে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিককে গ্রেফতারও করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু মঙ্গলবার সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, বুধবার পর্যন্ত গ্রেফতার করা যাবে না মানিককে।

যদিও মানিককে সিবিআই দফতরের হাজিরা দেওয়ার যে নির্দেশ কলকাতা হাই কোর্ট দিয়েছিল, তা বহাল রাখে সুপ্রিম কোর্ট। কিন্তু মঙ্গলবার রাতে সিবিআই দফতরে হাজিরা দেননি মানিক। মঙ্গলবার রাত ৮টার সময়সীমা পেরিয়ে যাওয়ার পরও মানিক সিবিআই দফতরে না পৌঁছনোয় পুলিশ খোঁজ শুরু করে মানিকের। যাদবপুর থানায় মানিকের বিরুদ্ধে নিখোঁজ ডায়েরি করেন কলকাতা হাই কোর্টের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ। সূত্রের খবর, অ্যাসিসট্যান্ট কমিশনারকে হাই কোর্টের নির্দেশের প্রতিলিপি দেন আদালতের রেজিস্ট্রার জেনারেল।

সেই প্রতিলিপির ভিত্তিতেই পুলিশ মানিকের খোঁজ শুরু করে। এবং খুঁজে না পাওয়ায় নিখোঁজ ডায়েরি করে। যাদবপুর থানার ডায়েরিতে ‘নিখোঁজ’ মানিকের খোঁজ পাওয়া যায় দিল্লিতে। বুধবার সকালে বঙ্গ ভবনের ৫১২ নম্বর রুমে দরজায় টোকা দিতেই বাইরে বেরিয়ে আসেন তিনি। যদিও সামনে সংবাদমাধ্যমকে দেখে দৃশ্যতই মেজাজ হারাতে দেখা যায় তাঁকে। বুধবারই আইনজীবীর মাধ্যমে রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর জন্য শীর্ষ আদালতে আবেদন জানান মানিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE