Advertisement
০১ মে ২০২৪
Road Renovation work

শুরু হয়েও থমকে রাস্তা সংস্কার

পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নবজোয়ার যাত্রা’য় একটি সভা করার কথা ছিল খন্যানের কলেজের মাঠে।

রাস্তার হাল এমনই।

রাস্তার হাল এমনই। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পান্ডুয়া শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ০৮:১৯
Share: Save:

পোলবার সংগ্রামপুর মোড় থেকে খন্যানের ইটাচুনা পর্যন্ত ১২ কিমি রাস্তাটি দীর্ঘদিন বেহাল। সংস্কারের জন্য পঞ্চায়েত নির্বাচনের আগে হুগলি জেলা পরিষদ প্রায় ৪ কোটি ১৭ লক্ষ টাকা বরাদ্দ করেছিল। বোর্ড বসিয়ে কাজও শুরু হয়েছিল। কিন্তু দিন কুড়ি কাজের পরে তা থমকে রয়েছে বলে গ্রামবাসীদের অভিয়োগ।

জেলা পরিষদের বিদায়ী কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায় বলেন, ‘‘কাজ শুরু হয়েছিল জানি। কিন্তু তা বন্ধ হয়ে গিয়েছে বলে জানি না। বিষয়টি খোঁজ নিচ্ছি।’’ জেলা পরিষদের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নীলোৎপল চট্টরাজ অবশ্য বলেন, ‘‘ঘন ঘন বৃষ্টি হচ্ছে বলে কাজ বন্ধ আছে। আবার চালু হয়ে যাবে।’’

পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নবজোয়ার যাত্রা’য় একটি সভা করার কথা ছিল খন্যানের কলেজের মাঠে। গ্রামবাসীরা ঠিক করেছিলেন, বেহাল রাস্তাটি সংস্কারের দাবি জানিয়ে অভিষেককে স্মারকলিপি দেবেন। এ নিয়ে আনন্দবাজার পত্রিকায় একটি প্রতিবেদনও প্রকাশিত হয়। অভিষেকের কর্মসূচির আগেই জেলা পরিষদ রাতারাতি দরপত্র ডেকে রাস্তা সংস্কারের কাজ শুরু করে দেয়। অবশ্য শেষ পর্যন্ত অভিষেকের ওই সভা বাতিল হয়ে যায়।

সুশান্ত কাঁড়ি নামে ভুক্তভোগী এক গ্রামবাসী বলেন, ‘‘রাস্তাটিতে বড় বড় গর্ত হয়ে রয়েছে। সামান্য বৃষ্টিতেই মোটরবাইক বা সাইকেলে যাতায়াত করা যায় না। গ্রামের টোটো, অটো চলবে কী করে! পঞ্চায়েত ভোটের আগে কিছুদিন কাজ হল। ভোট মিটে যেতেই কাজ বন্ধ। কবে চালু হবে কে জানে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pandua
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE