Advertisement
১০ মে ২০২৪
TMC

Madan Mitra: কেয়া শেঠকে বলব সিঙ্গুরে কারখানা হোক, বেকাররা কাজ পাক: মদন

শনিবার আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচনের ফলাফন নিয়ে মদন বলেন, ‘‘বিজেপি বিরোধী ভোট প্রতিদিন বাড়ছে। এর কারণ বিরোধী এখন সিপিএম।’’

সিঙ্গুরে মদন মিত্র।

সিঙ্গুরে মদন মিত্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৫:৪৭
Share: Save:

সিঙ্গুরে কেয়া শেঠকে কারখানা করার আবেদন তৃণমূল বিধায়ক মদন মিত্রের। শনিবার হুগলি জেলার সিঙ্গুরে একটি অনুষ্ঠানে এসেছিলেন প্রাক্তন মন্ত্রী। সেখানে সিঙ্গুরের কর্মসংস্থান নিয়ে মন্তব্য করতে শোনা যায় তাঁকে।

মদনের কথায়, ‘‘আমি বেচারাম মান্নাকে বলব, এখানে নতুন একটা ফ্যাক্টরি করতে। মন্ত্রীকে বলছি, এখানে ফ্যাক্টরি করুন, ছেলেমেয়েদের কাজ দিন।’’ তাঁর আরও সংযোজন, ‘‘কেয়া শেঠকে বলব সিঙ্গুরে একটা কারখানা করতে। মন্ত্রী বেচারাম মান্নার সঙ্গে কথা বলে কারখানা করুন। মানুষকে কাজ দিন। আমরা সব রকম সাহায্য করব।’’

৩৪ বছরের বাম শাসনের অবসানে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তৃণমূলের সিঙ্গুর আন্দোলন। সিঙ্গুর এবং নন্দীগ্রাম আন্দোলনের উপর ভর করে নিজেদের পায়ের জমি শক্ত করেছিলেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে আদালতের টাটা অধিগৃহীত সেই জমি কৃষকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। হালে ওই জমির বেশ কিছু অংশে মাছের ভেড়ি তৈরি হয়েছে। সেই ব্যবসার সহযোগিতায় রয়েছে তৃণমূল সরকার। এ নিয়ে রাজনৈতিক বাগ্‌বিতণ্ডা চলছিল। তার মধ্যে নয়া প্রস্তাব দিলেন তৃণমূল বিধায়ক মদন।

শনিবার আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচনের ফলাফল নিয়েও প্রতিক্রিয়া দেন মদন। বলেন, ‘‘বিজেপি বিরোধী ভোট প্রতিদিন বাড়ছে। এর কারণ, বিরোধী এখন সিপিএম।’’ আসানসোলে শত্রুঘ্ন সিন্‌হার জয়ের পর জাতীয় স্তরে তৃণমূল আরও শক্তিশালী হবে বলে মনে করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Madan Mitra Singur industry Hooghly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE