Advertisement
০৩ মে ২০২৪
Train cancel

সংস্কারের জন্য হাওড়া লাইনে বাতিল বেশ কিছু ট্রেন, বিকেলের আগে স্বাভাবিক হচ্ছে না পরিষেবা

পরিষেবা সুষ্ঠু রাখতে রক্ষণাবেক্ষণের কাজ চলছে। রেললাইন, সিগন্যাল এবং ওভারহেড ইলেকট্রিফিকেশনের পর্যায়ক্রমিক কাজের জন্য হাওড়া শাখায় বেশ কিছু লোকাল ট্রেন বাতিল ঘোষণা করা হয়েছে।

Many trains cancelled and going late from Howrah division

রবিবার হাওড়া ডিভিশনে বাতিল বেশ কিছু ট্রেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া ও হুগলি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০০
Share: Save:

‘পাওয়ার ব্লকিংয়ের’ কাজের জেরে রবিবার হাওড়া মেন এবং কর্ড শাখায় বাতিল হল বেশ কয়েকটি লোকাল ট্রেন। শুধু তাই নয়, এই সংস্কারের জেরে দেরিতে চলছে আরও বেশ কিছু ট্রেন। হাওড়া থেকে দেরিতে ছাড়ে জম্মু-তাওয়াই এক্সপ্রেসও। সকাল পৌনে ১২টায় ছাড়ার কথা ছিল। সেটি আধ ঘণ্টা দেরিতে ছাড়ে।

পূর্ব রেল সূত্রে খবর, রবিবার সকাল থেকেই হাওড়া-বর্ধমান, হাওড়া-ব্যান্ডেল এবং ব্যান্ডেল-নৈহাটির একাধিক ট্রেন দেরিতে চলছে। ছুটির দিন হলেও ভোগান্তিতে পড়েন প্রচুর নিত্যযাত্রী। তবে রেল জানিয়েছে, পরিষেবা সুষ্ঠু রাখতে রক্ষণাবেক্ষণের কাজ চলছে। রেললাইন, সিগন্যাল এবং ওভারহেড ইলেকট্রিফিকেশনের পর্যায়ক্রমিক কাজ হচ্ছে। আগামী সময়ে যাতে সময়সূচি মেনে ট্রেন চালানো যায়, তার জন্য এই সংস্কার জরুরি। একটি বিজ্ঞপ্তিতে রেল জানিয়েছে, রক্ষণাবেক্ষণের এই প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে, হাওড়া-বর্ধমান, হাওড়া-ব্যান্ডেল, হাওড়া-নৈহাটি, বর্ধমান-হাওড়া এবং খনা-গুমানি বিভাগে কাজ চলছে। এর ফলে হাওড়া থেকে বর্ধমানগামী (কর্ড) ৩৬৮২৫ এবং ৩৬৮২৭, হাওড়া-তারকেশ্বর শাখায় দুটি আপ (৩৭৩১৫, ৩৭৩১৭) এবং দুটি ডাউন ট্রেন (৩৭৩২৬, ৩৭৩২৮) ট্রেন বাতিল করা হয়েছে। এ ছাড়াও দেরিতে চলছে বর্ধমান থেকে হাওড়া, ব্যান্ডেল থেকে হাওড়া এবং তারকেশ্বর থেকে হাওড়াগামী একাধিক লোকাল ট্রেন।

বস্তুত, উত্তরপাড়া স্টেশনে নন-ইন্টারলকিং-এর কাজের জন্য পাওয়ার ব্লক হওয়াতে ট্রেন চলাচলে প্রভাব পড়েছে। সকাল ১০টা থেকে অনিয়মিত হয়ে পড়েছে ট্রেন চলাচল। পৌনে ১১টা থেকে ডাউন লাইনে বন্ধ থাকে ট্রেন চলাচল। কোন্নগর এক নম্বর প্ল্যাটফর্মে আধ ঘণ্টা দাঁড়িয়ে থাকে ডাউন শেওড়াফুলি লোকাল ট্রেন। ডাউন গ্যালপিং কাটোয়া লোকাল দাঁড়িয়ে পড়ে রিষড়া স্টেশনে। তবে হাওড়া-ব্যান্ডেল আপ লাইনে ট্রেন স্বাভাবিক ভাবেই চলছে। সাড়ে ১১টায় কোন্নগর স্টেশন থেকে ছেড়ে যায় কাটোয়া লোকাল। বিকেল ৪টে পর্যন্ত এই সমস্যা থাকবে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Train cancel train late Indian Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE