Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Corona

করোনা আবহে মা ও শিশুদের চিকিৎসায় বিশেষ পরিষেবা হাওড়ায়

বৃহস্পতিবার হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর প্রথম বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, কোভিড আক্রান্ত নয় এমন শিশুদের জন্য আলাদা করে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে।

মহেশ ভট্টাচার্য হোমিওপ্যাথি কলেজ।

মহেশ ভট্টাচার্য হোমিওপ্যাথি কলেজ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২৩:৫০
Share: Save:

করোনা পরিস্থিতিতে মা এবং শিশুদের বিশেষ ভাবে চিকিৎসার জন্য হাওড়ায় চালু হচ্ছে মাদার্স অ্যান্ড চাইল্ড হাব। মহেশ ভট্টাচার্য হোমিওপ্যাথি কলেজে এই হাব চালু হচ্ছে খুব শীঘ্রই। বৃহস্পতিবার সে কথা জানিয়েছেন রাজ্যের সমবায় মন্ত্রী তথা হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অরূপ রায়।

বৃহস্পতিবার হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর প্রথম বৈঠক হয়। তাতে সিদ্ধান্ত নেওয়া হয়, কোভিড আক্রান্ত নয় এমন শিশুদের জন্য আলাদা করে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। অরূপ বলেন, ‘‘বর্তমানে করোনা অতিমারি পরিস্থিতিতে বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে কোভিড ওয়ার্ড তৈরি করে চিকিৎসা চলছে। এই পরিস্থিতিতে বিশেষ করে শিশুদের চিকিসৎসার জন্য হাসপাতালে নিয়ে যেতে চাইছেন না অভিভাবকরা। কারণ শিশুদের সংক্রমিত হবার আশঙ্কা রয়েছে। তাই এই উদ্যোগ।’’

অরূপ আরও জানান, সম্প্রতি হাওড়ার শিশুরোগ বিশেষজ্ঞ সুজয় চক্রবর্তী কোভিড আক্রান্ত নন এমন শিশুদের চিকিৎসার ব্যবস্থা করার জন্য প্রস্তাব দিয়েছিলেন প্রশাসনকে। তার ভিত্তিতেই নয়া এই ব্যবস্থা করা হয়েছে মহেশ ভট্টাচার্য হোমিওপ্যাথি কলেজে। আপাতত ১০টি শয্যা নিয়ে চালু হবে ইন্ডোর পরিষেবা। পরে তা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে। এ ছাড়া আউটডোর পরিষেবা দেওয়ার কথাও বিবেচনা করা হচ্ছে। জেলার বিভিন্ন হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো এবং নতুন সেফ হোম চালু করার সিদ্ধআন্তও নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE