Advertisement
০১ মে ২০২৪
Arrest

রামনবমী: ধৃত আরও ১১

গত বছরের ৩০ মার্চ রামনবমীর দিনে একটি ধর্মীয় মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে ওঠে হাওড়ার শিবপুর থানা এলাকার পিএম বস্তি সংলগ্ন জিটি রোড। একাধিক বাড়ি ও দোকানে আগুন লাগানো, বোমাবাজি, ইটবৃষ্টি— কিছুই বাদ যায়নি।

An image of Arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ০৭:৩৩
Share: Save:

প্রায় এক বছর আগে রামনবমীর দিন হাওড়ার শিবপুরে অশান্তির ঘটনায় স্থানীয় তৃণমূল নেতা শামিম আহমেদ ওরফে বড়ে-কে মূল চক্রী হিসাবে চিহ্নিত করে আরও ১১ জনকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এর আগে হিংসার ওই ঘটনার পরিপ্রেক্ষিতে মোট ছ’টি মামলায় ১৬ জনকে গ্রেফতার করা হয়েছিল। সব মিলিয়ে ওই দিনের ঘটনায় এনআইএ-র হাতে গ্রেফতার হল ২৭ জন।

গত বছরের ৩০ মার্চ রামনবমীর দিনে একটি ধর্মীয় মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে ওঠে হাওড়ার শিবপুর থানা এলাকার পিএম বস্তি সংলগ্ন জিটি রোড। একাধিক বাড়ি ও দোকানে আগুন লাগানো, বোমাবাজি, ইটবৃষ্টি— কিছুই বাদ যায়নি। গোলমাল থামাতে গিয়ে আহত হন একাধিক পুলিশকর্মী। ঘটনার পরে হাওড়া সিটি পুলিশ ৩৬ জনকে গ্রেফতার করে। কিন্তু পুলিশি তদন্তে সন্তুষ্ট না হয়ে জাতীয় তদন্তকারী সংস্থাকে তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট।

মঙ্গলবার ওই সংস্থার তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অশান্তির ঘটনার তদন্তে নেমে গত ফেব্রুয়ারিতে ১৬ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এবং শিবপুর এলাকার বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে মূল চক্রী হিসাবে চিহ্নিত করা হয় হাওড়া পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পুরপ্রতিনিধি শামিমা বানোর স্বামী তথা ওই ওয়ার্ডেরই তৃণমূল সভাপতি বড়ে-কে। এর পরেই ধরা হয় বড়ে-সহ আরও ১১ জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest NIA Howrah Shibpur Ram Navami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE