Advertisement
০৭ মে ২০২৪
Wild Life

হাওড়ায় উদ্ধার সিংহশাবক ও বিরল লাঙ্গুর, ঘটনায় ধৃত ৩

বনবিভাগের যৌথ বাহিনী বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের কাছে কেন্দ্রীয় বিহার হাউজিং কমপ্লেক্সে হানা দিয়ে এই প্রাণীগুলিকে উদ্ধার করে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ২০:৪২
Share: Save:

আন্তর্জাতিক পশু পাচার চক্রের সন্ধানে হাওড়াতে ইডির হানা। মঙ্গলবার হাওড়ার বেলিলিয়াস রোডের একটি বাড়িতে হানা দেয় ইডি আধিকারিকদের একটি দল। গত বছর দক্ষিণেশ্বরের কাছে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার হয় একটি সিংহ শাবক। সেই পাচারের তদন্তে রবিবার হাওড়ার টিকিয়াপাড়া এলাকাতে এই অভিযান চালায় পুলিশ। একটি সিংহ শাবক এবং তিনটে সাদা মাথার লাঙ্গুর (বিরল প্রজাতির এশিয়ার বাঁদর) পাচারের অভিযোগে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করা হয় তিন ব্যক্তিকে। ধৃতরা হলেন, ওয়াসিম রহমান (২৯), ওয়াজিদ আলি (৩৬) এবং মহম্মদ গুলাম গাউস (২৭)।

বনবিভাগের যৌথ বাহিনী বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের কাছে কেন্দ্রীয় বিহার হাউজিং কমপ্লেক্সে হানা দিয়ে এই প্রাণীগুলিকে উদ্ধার করে। বাংলাদেশ থেকে এই প্রাণিগুলিকে পাচার করার বরাত পেয়েছিল ধৃতেরা। সেই মতো প্রাণীগুলিকে পাচার করা হচ্ছিল পশ্চিমভারতের রাজ্যগুলিতে। বন দফতর সূত্রের খবর, ভারত ও প্রতিবেশী দেশগুলির মধ্যে চোরাচালানের জন্যও বাংলাকে ‘ট্রানজিট পয়েন্ট’ হিসাবে ব্যবহার করতে চাইছে পাচারকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Wild Life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE