Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সরস্বতী পুজোয় সেই হুঁশিয়ারি পোস্টারের পাল্টা পোস্টার ঘিরে চাপান-উত্তর উত্তরপাড়ায়

পোস্টারের লেখা হয়েছে, ‘ভালবাসার অধিকারের উপর খবরদারি করা গেরুয়া হনুমানের দল হুঁশিয়ার’। এই পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৩১
Save
Something isn't right! Please refresh.
এই পোস্টার ঘিরেই চাঞ্চল্য উত্তরপাড়ায় (বাঁ দিকে)। মোদীর সভার আগই হুগলির নানা জায়গায় পড়ল বিজেপি-র বিরুদ্ধে পোস্টার। নিজস্ব চিত্র।

এই পোস্টার ঘিরেই চাঞ্চল্য উত্তরপাড়ায় (বাঁ দিকে)। মোদীর সভার আগই হুগলির নানা জায়গায় পড়ল বিজেপি-র বিরুদ্ধে পোস্টার। নিজস্ব চিত্র।

Popup Close

সরস্বতী পুজোর দিন যুগলদের এক সঙ্গে ঘুরতে দেখলে নেওয়া হবে ‘কড়া ব্যবস্থা’। পুজোর আগে উত্তরপাড়া-সহ শ্রীরামপুরের একাধিক জায়গায় এমন হুঁশিয়ারি পোস্টার ঘিরে বেশ শোরগোল পড়ে গিয়েছিল। এই ঘটনায় অভিযোগ উঠেছিল বজরং দলের বিরুদ্ধে। যদিও সেই পোস্টার তারা দেয়নি বলেই দাবি করে বজরং দল। এ বার সেই বার্তার পাল্টা পোস্টার পড়ল। ঘটনাস্থল সেই উত্তরপাড়া।

পোস্টারের লেখা হয়েছে, ‘ভালবাসার অধিকারের উপর খবরদারি করা গেরুয়া হনুমানের দল হুঁশিয়ার’। এই পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পোস্টারের সেই লেখার নীচে ‘ভগৎসিং যুব ব্রিগেড’ কথাটি নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। এই ঘটনার সঙ্গে কারা জড়িত, তা নিয়েও শুরু হয়েছে চাপানউতর। জানা গিয়েছে, উত্তরপাড়া খেয়াঘাটের কাছে পার্ক-সহ বিভিন্ন জায়গায় এমনই পোস্টারে ছেয়ে গিয়েছে।

অন্য দিকে, হুগলিতে প্রধানমন্ত্রীর সভার আগেই লাল পোস্টারে ভরে গিয়েছে বিভিন্ন এলাকা। উত্তরপাড়া, কোন্নগর, রিষড়া এবং শ্রীরামপুর শহরের বিভিন্ন জায়গায় সেই পোস্টার দেখা যায়। তাতে লেখা রয়েছে, ‘বিজেপিকে একটিও ভোট নয়। ফ্যাসিস্ট আরএসএস, বিজেপি-র বিরুদ্ধে বাংলা’। যদিও বাংলা ও ইংরেজিতে লেখা এই পোস্টারে কোনও দলেরই নাম লেখা নেই।

Advertisement

এ বিষয়ে তৃণমূল হুগলি জেলা সভাপতি দিলীপ যাদব বলেন, “বিজেপি এবং তার সহযোগীরা ফ্যাসিস্ট। তাই তাদের বিরুদ্ধে সাধারণ মানুষ প্রতিবাদ জানাচ্ছে। বামপন্থীরাও পথে নেমে প্রতিবাদ করছে। যাঁরা গণতন্ত্র মানেন, তাঁরা বিজেপি-র বিরুদ্ধে সরব হবেন, এটাই স্বাভাবিক।” বিজেপি রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য এই ঘটনার জন্য তৃণমূলের দিকেই আঙুল তুলেছেন। তিনি পাল্টা বলেন, “যাঁদের পায়ের তলায় মাটি চলে গিয়েছে, তাঁরা ভগৎ সিংহের নাম করে হুঙ্কার দিচ্ছে। তার মধ্যে তৃণমূলই প্রধান।”

ভাস্করের কথায়, “ভ্যালেন্টাইনস ডে পাশ্চাত্যের সংস্কৃতি, এটা আমরা সবাই জানি। আজকে বিজেপি-র উত্থানে ভয় পেয়ে গিয়ে এ সব পোস্টার মারা হচ্ছে।” বিজেপি-কে ভোট না দেওয়া প্রসঙ্গে যে পোস্টার পড়েছে, তা নিয়েও সরব হয়েছেন ভাস্কর। তাঁর কথায়, “রাজ্যের মানুষ কাকে ভোট দেবে, সেটা তাঁরা ঠিক করে নিয়েছেন। নির্বাচনেই সব পরিষ্কার হয়ে যাবে।”



Something isn't right! Please refresh.

Advertisement