Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rabindranath Bhattacharya

Rabindranath Bhattacharjee: সিঙ্গুরের বিজেপি প্রার্থীই নেই ধর্না মঞ্চে, তাঁকে কেউ ডাকেনি, বলে দিলেন মাস্টারমশাই

কৃষকদের দাবি নিয়ে বিজেপি-র ধর্না মঞ্চ সিঙ্গুরে। সেই কর্মসূচিতে অনুপস্থিত রবীন্দ্রনাথ। যিনি আবার অন্য পরিচয়ে সিঙ্গুরের বিজেপি প্রার্থীও।

ধর্না মঞ্চে নেই রবীন্দ্রনাথ ভট্টাচার্য।

ধর্না মঞ্চে নেই রবীন্দ্রনাথ ভট্টাচার্য। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুর শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৯:১৮
Share: Save:

কৃষকদের দাবি নিয়ে সিঙ্গুরে বিজেপি-র ধর্না মঞ্চ মঙ্গলবার দিনভর দেখা গেল না রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে। গত বিধানসভা নির্বাচনে সিঙ্গুরের বিজেপি প্রার্থী ছিলেন তিনি। যদিও নিজের গড়ে তৃণমূল প্রার্থী বেচারাম মান্নার কাছে হার মানতে হয়েছে মাস্টারমশাইকে। সেই বেচারাম বর্তমানে রাজ্যের মন্ত্রীও। রবীন্দ্রনাথের অভিযোগ, তাঁকে আমন্ত্রণ জানায়নি দল। যদিও এই কর্মসূচিতে কাউকেই আমন্ত্রণ জানানো হয়নি বলে দাবি করেছেন সিঙ্গুরের পদ্মশিবিরের নেতারা।
সিঙ্গুরে বিজেপি-র এ হেন কর্মসূচিতে গরহাজিরা নিয়ে রবীন্দ্রনাথের অভিযোগ, ‘‘এই ধর্না যে দেওয়া হবে এ বিষয়ে বিজেপি দলের পক্ষ থেকে আমার কাছে কোনও রকম আহ্বান আসেনি। আমার সঙ্গে কোনও আলোচনাও হয়নি। সেটা কেন আসেনি তা গোষ্ঠীদ্বন্দ্বের জেরে কি না তা জেনে বলতে পারব।’’ যদিও এই কর্মসূচি নিয়ে তাঁর মত, ‘‘কৃষকদের পাশে থাকার জন্য যে দলই যে ভূমিকাই নিক না কেন, কৃষকদের কল্যাণ হলে আমি তাকে স্বাগত জানাব।’’

রবীন্দ্রনাথের বক্তব্যের প্রেক্ষিতে সিঙ্গুরের বিজেপি নেতা সঞ্জয় পাণ্ডের মন্তব্য, ‘‘বিজেপি-র কিসান মোর্চার তরফে এই আন্দোলন ছিল। এখানে কাউকেই আমন্ত্রণ করা হয়নি। দলের সঙ্গে মানুষ এবং নেতৃত্ব এসেছেন। আমন্ত্রণ জানানোর বিষয়ে দল চিন্তাভাবনা করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE