Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Clash

প্রোমোটারের সঙ্গে গ্রামবাসীদের সংঘর্ষ, গুলি, বোমাবাজির অভিযোগ হাওড়ার জগৎবল্লভপুরে

পোলগুস্তিয়ার বাসিন্দাদের একাংশের অভিযোগ, বহুতল নির্মাণের সঙ্গে সঙ্গে আশপাশের জমিও দখল করার চেষ্টা চালাচ্ছেন প্রোমোটার। তা নিয়েই মঙ্গলবার বাধে সংঘর্ষ।

Some people and miscreants allegedly engaged in clash at Jagatballavpur of Howrah

দুই দলের মধ্যে সংঘর্ষ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জগৎবল্লভপুর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৩:৩৮
Share: Save:

জমি নিয়ে প্রোমোটারের দলবলের সঙ্গে সংঘর্ষ বাধল গ্রামবাসীদের একাংশের। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটেছে হাওড়া জগৎবল্লভপুর থানার পোলগুস্তিয়া এলাকায়। সংঘর্ষে এলাকায় বোমাবাজি এবং গুলি চালানোর অভিযোগ উঠেছে। মারপিটে এক মহিলা-সহ দু’পক্ষের মোট নয় জন জখম হয়েছেন। তাঁদের ভর্তি করানো হয়েছে হাসপাতালে। ওই কাণ্ডে গ্রেফতার করা হয়েছে প্রোমোটারকে।

পোলগুস্তিয়ার বাসিন্দাদের একাংশের অভিযোগ, তাঁদের এলাকায় বহুতল নির্মাণের সঙ্গে সঙ্গে আশপাশের জমিও দখল করার চেষ্টা চালাচ্ছেন প্রোমোটার। ওই প্রোমোটারের নাম দিলীপ চোংদার। গ্রামবাসীদের দাবি, এ নিয়ে দিলীপের সঙ্গে দীর্ঘ দিন ধরেই অশান্তি চলছিল। অভিযোগ, মঙ্গলবার দলবল নিয়ে ওই জমি দখলের চেষ্টা করেন দিলীপ। তাতে বাধা দেন গ্রামবাসীরা। এর পর দু’দলের মধ্যে বাধে সংঘর্ষ। সেই সংঘর্ষের মধ্যে গুলি চলে এবং বোমাবাজি হয় বলেও অভিযোগ। দু’পক্ষের মধ্যে ইটবৃষ্টিও হয় কিছু ক্ষণ। এক মহিলা গুলিবিদ্ধ বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ঘটনার পর থেকে থমথমে এলাকা। মোতায়েন পুলিশ বাহিনী।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। সংঘর্ষে জখম হয়েছেন এক মহিলা-সহ কয়েক জন। তাঁদের ভর্তি করানো হয়েছে জগৎবল্লভপুর গ্রামীণ হাসপাতালে। ওই ঘটনায় আটক করা হয়েছে বেশ কয়েক জনকে। পুলিশ ঘটনার তদন্ত করছে। প্রশান্ত জানা নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘জায়গা নিয়ে সমস্যা আছে। কিন্তু আজ কোথা থেকে বোমা-গুলি নিয়ে অনেক ছেলে এল। তারা বোমা-গুলি চালাল। লোকজনকে মারধর করল। আমরা দারুণ ভয়ে আছি।’’

যদিও প্রোমোটার দিলীপের দাবি, ‘‘ওখানে আমি একটি বহুতল তৈরি করছি। সব ধরনের অনুমতি নিয়েই ওই কাজ করা হচ্ছে। কিন্তু কয়েক জন ওখানে চার লক্ষ টাকা তোলা চাইছে আমার কাছে। আমি না দেওয়ায় এই সমস্যা হয়েছে। ওরা মাঠের দিকে জানালা তৈরি করতে বাধা দিয়েছে। ওরাই বোমা-গুলি চালিয়েছে। আমারই রাজমিস্ত্রিকে মারধর করা হয়েছে।’’ এর পরেই গ্রেফতার করা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Clash Firing Bombing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE