Advertisement
০২ মে ২০২৪
Mid Day Meal

মিড ডে মিলে বিরিয়ানি! গরমের ছুটির আগে ৪০০ পড়ুয়ার জন্য এলাহি আয়োজনে স্কুল কর্তৃপক্ষ

গরমের ছুটির আগে পড়ুয়াদের জিভের স্বাদ বদলের সিদ্ধান্ত নেন স্কুল কর্তৃপক্ষ। তাই শনিবার সকাল থেকে শুরু হয় তোড়জোড়।

Students get biriyani in midday meal in howrah school

৪০০ পড়ুয়া পেট পুরে চিকেন বিরিয়ানি খেয়ে ভীষণ খুশি। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকড়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৮:০৯
Share: Save:

স্কুলের মিড ডে মিলে খাওয়ানো হল বিরিয়ানি। গরমের ছুটির আগে পড়ুয়াদের জন্য এলাহি আয়োজন করা হল হাওড়ার বাঁকড়া ইসলামিয়া প্রাথমিক স্কুলে। ৪০০ পড়ুয়া পেট পুরে চিকেন বিরিয়ানি খেয়ে ভীষণ খুশি। স্কুল কর্তৃপক্ষ জানাচ্ছেন সরকার থেকে বরাদ্দ বৃদ্ধি হওয়ায় এই জোগাড় করতে পারলেন তাঁরা।

হাওড়ার বাঁকড়া ইসলামিয়া প্রাথমিক স্কুলে শিশু শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত মোট ৪১৫ জন ছাত্রছাত্রী পড়াশোনা করে। নিয়ম করে তাদের মিড ডে মিলের আয়োজন হয়। তবে গরমের ছুটির আগে পড়ুয়াদের জিভের স্বাদ বদলের সিদ্ধান্ত নেন স্কুল কর্তৃপক্ষ। তাই শনিবার সকাল থেকে শুরু হয় তোড়জোড়। বাইরে থেকে আনানো হয়েছিল রাঁধুনিকে। শুরু হয় বিরিয়ানি রান্না।

কিন্তু এত জনের বিরিয়ানির খরচ এল কী ভাবে? স্কুলের প্রধানশিক্ষক অপর্ণা সরকার বলেন, ‘‘এ বছর থেকে রাজ্য সরকার একটি নতুন প্রকল্প শুরু করেছে (এডিশনাল নিউট্রেশন)। তাতে জানুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত প্রতি সপ্তাহে ছাত্রপিছু মিড ডে মিলে ৪০ টাকা অতিরিক্ত বরাদ্দ হয়েছে। মিড ডে মিলের খাবার ছাড়াও ওই টাকা থেকে অতিরিক্ত পুষ্টিকর খাবার দেওয়া হচ্ছিল পড়ুয়াদের। মাছ-মাংস,ডিম, ফল তো দেওয়াই হত। তবে ওই খাতের কিছু টাকা বাঁচিয়ে পড়ুয়াদের জন্য চিকেন বিরিয়ানি রান্না হয়েছে। গরম গরম বিরিয়ানি পেয়ে ভীষণ খুশি পড়ুয়ারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mid Day Meal biriyani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE