×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

নাম না করে কল্যাণকে ‘মাতব্বর’ বলে কটাক্ষ শুভেন্দুর

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর ২৯ জানুয়ারি ২০২১ ০১:৩৬
রিষড়ায় শুভেন্দু।

রিষড়ায় শুভেন্দু।
নিজস্ব চিত্র।

তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়ালেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার হুগলির রিষড়ার সভা থেকে নাম না করে কল্যাণকে ‘মাতব্বর’ বলে কটাক্ষ করেছেন তিনি।

বৃহস্পতিবার শুভেন্দু বলেন, ‘‘তৃণমূল শ্রীরামপুর এলাকায় মাতব্বরকে নামিয়েছে। খুব বড় বড় কথা বলছিল। আমার পরিবারকে নিয়ে কথা বলছিল। কিন্তু আমার সমাজ-সংস্কৃতি আমাকে কুকুরের পায়ে কামড়াতে শেখায়নি। এই বাহাদুর নেতাকে বলি, শ্রীরামপুরে হেরেছেন না জিতেছেন? রাজীব বন্দ্যোপাধ্যায় না জেতালে আপনি তো হেরে গেছেন শ্রীরামপুর থেকে। সেই রাজীব বন্দ্যোপাধ্যায় এখন বেসুরো হয়ে গেছেন। যাঁর মেরুদণ্ড একটু সোজা তাঁরা কেউই এই দলে থাকতে পারবেন না।’’ প্রসঙ্গত শুভেন্দুর তৃণমূল পর্বের শেষলগ্নে, যখন তাঁর সঙ্গে দলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় আলোচনা প্রক্রিয়া চালাচ্ছিলেন, তখন তাঁর বিরুদ্ধে তীব্র রাজনৈতিক আক্রমণ শানিয়েছিলেন কল্যাণ।

কল্যাণের পাশাপাশি বৃহস্পতিবার তৃণমূলকে নিশানা করেন শুভেন্দু। ওই বিজেপি নেতার দাবি, ‘‘বাংলায় বিজেপি জায়গা না পেলে, বেকাররা চাকরি পাবেন না।’’তৃণমূলের শাসন সমস্ত ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে বলেও অভিযোগ শুভেন্দুর। ‘বাংলার সংস্কৃতি রক্ষা’য় বিজেপি-কে জেতানোর আহ্বান জানিয়েছেন তিনি।

Advertisement
Advertisement