Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Covid 19 Impact: স্কুল খুললেও উপস্থিতি অর্ধেক,পড়ুয়াদের স্কুলমুখী করতে দুয়ারে শিক্ষক-শিক্ষিকারা

নিজস্ব সংবাদদাতা
হুগলি ৩০ নভেম্বর ২০২১ ১৭:৩৩
পড়ুয়াদের বাড়ি বাড়ি  যাচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা

পড়ুয়াদের বাড়ি বাড়ি যাচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা
নিজস্ব চিত্র

করোনা অতিমারিতে প্রায় কুড়ি মাস বন্ধ ছিল স্কুল। তাই স্কুলের পথ ভুলেছে অনেক পড়ুয়া। তাদের স্কুলে ফেরাতে বাড়ি বাড়ি যাচ্ছেন শিক্ষকরা। কী অসুবিধা, কেন স্কুলে অনুপস্থিত ছেলে-মেয়েরা, তা জানতে অভিভাবকদের সঙ্গেও কথা বলেছেন তাঁরা।

পাণ্ডুয়ার মহাদেবপুর ও পুরুষোত্তমপুর এলাকায় মঙ্গলবার সকাল থেকে পান্ডুয়া সুলতানিয়া হাই মাদ্রাসার শিক্ষকরা পড়ুয়াদের বাড়িতে হাজির হন। মাদ্রাসায় লকডাউনে আগে প্রায় সাতশ জন শিক্ষার্থী নিয়মিত আসত। বর্তমানে গড়ে প্রায় চারশো জন স্কুলে আসার কথা থাকলে-ও অর্ধেক পড়ুয়া স্কুলে আসছে। কারা স্কুলে আসছে না, সেই তালিকা তৈরি করা হয়েছে। কখনও ফোনে আবার কখনও বা শিক্ষকরা স্বয়ং হাজির হচ্ছেন পড়ুয়াদের বাড়িতে তাদের স্কুলমুখী করার জন্য।

কোনও রকম সমস্যা থাকলে তার সমাধানের ব্যবস্থা করা হবে বলে অভিভাবকদের আশ্বাস দিচ্ছেন স্কুলের প্রধান শিক্ষক। সেই সঙ্গে সরকারি সুযোগ-সুবিধার কথা জানাচ্ছেন অভিভাবকদের। ইতিমধ্যেই বেশ কয়েক জন ছাত্র চায়ের দোকানে কাজ করছে বা অন্য কাজের জন্য এলাকার বাইরে চলে গেছে। অনেকে আবার আর্থিক সমস্যার কারণে স্কুলমুখী হতে পারছে না। এখনও পর্যন্ত ১৪ জনকে স্কুলে ফিরিয়ে আনা গেছে।

Advertisement
কোভিড -বিধি মেনে স্কুল চলছে

কোভিড -বিধি মেনে স্কুল চলছে
নিজস্ব চিত্র


গত ১৬ নভেম্বর সরকারি নির্দেশ মেনে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছে। এর মধ্যে বহু ছাত্র-ছাত্রী স্কুলে আসছে না। সেই কথা মাথায় রেখেই এই ভাবনা বলে জানিয়েছেন প্রধান শিক্ষক। অভিভাবকরাও খুশি শিক্ষকদের এই উদ্যোগে, তাঁরাও আশ্বাস দিয়েছেন, এ বার নিয়মিত স্কুলে পাঠাবেন তাঁদের ছেলেমেয়েদের।

আরও পড়ুন

Advertisement