Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Covid 19

Covid 19 Impact: স্কুল খুললেও উপস্থিতি অর্ধেক,পড়ুয়াদের স্কুলমুখী করতে দুয়ারে শিক্ষক-শিক্ষিকারা

কখনও ফোনে আবার কখনও বা নিজেরাই হাজির হচ্ছেন পড়ুয়াদের বাড়িতে তাদের স্কুলমুখী করার জন্য। জানছেন পড়ুয়াদের সমস্যার কথা।

পড়ুয়াদের বাড়ি বাড়ি  যাচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা

পড়ুয়াদের বাড়ি বাড়ি যাচ্ছেন শিক্ষক-শিক্ষিকারা নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ১৭:৩৩
Share: Save:

করোনা অতিমারিতে প্রায় কুড়ি মাস বন্ধ ছিল স্কুল। তাই স্কুলের পথ ভুলেছে অনেক পড়ুয়া। তাদের স্কুলে ফেরাতে বাড়ি বাড়ি যাচ্ছেন শিক্ষকরা। কী অসুবিধা, কেন স্কুলে অনুপস্থিত ছেলে-মেয়েরা, তা জানতে অভিভাবকদের সঙ্গেও কথা বলেছেন তাঁরা।

পাণ্ডুয়ার মহাদেবপুর ও পুরুষোত্তমপুর এলাকায় মঙ্গলবার সকাল থেকে পান্ডুয়া সুলতানিয়া হাই মাদ্রাসার শিক্ষকরা পড়ুয়াদের বাড়িতে হাজির হন। মাদ্রাসায় লকডাউনে আগে প্রায় সাতশ জন শিক্ষার্থী নিয়মিত আসত। বর্তমানে গড়ে প্রায় চারশো জন স্কুলে আসার কথা থাকলে-ও অর্ধেক পড়ুয়া স্কুলে আসছে। কারা স্কুলে আসছে না, সেই তালিকা তৈরি করা হয়েছে। কখনও ফোনে আবার কখনও বা শিক্ষকরা স্বয়ং হাজির হচ্ছেন পড়ুয়াদের বাড়িতে তাদের স্কুলমুখী করার জন্য।

কোনও রকম সমস্যা থাকলে তার সমাধানের ব্যবস্থা করা হবে বলে অভিভাবকদের আশ্বাস দিচ্ছেন স্কুলের প্রধান শিক্ষক। সেই সঙ্গে সরকারি সুযোগ-সুবিধার কথা জানাচ্ছেন অভিভাবকদের। ইতিমধ্যেই বেশ কয়েক জন ছাত্র চায়ের দোকানে কাজ করছে বা অন্য কাজের জন্য এলাকার বাইরে চলে গেছে। অনেকে আবার আর্থিক সমস্যার কারণে স্কুলমুখী হতে পারছে না। এখনও পর্যন্ত ১৪ জনকে স্কুলে ফিরিয়ে আনা গেছে।

কোভিড -বিধি মেনে স্কুল চলছে

কোভিড -বিধি মেনে স্কুল চলছে নিজস্ব চিত্র

গত ১৬ নভেম্বর সরকারি নির্দেশ মেনে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছে। এর মধ্যে বহু ছাত্র-ছাত্রী স্কুলে আসছে না। সেই কথা মাথায় রেখেই এই ভাবনা বলে জানিয়েছেন প্রধান শিক্ষক। অভিভাবকরাও খুশি শিক্ষকদের এই উদ্যোগে, তাঁরাও আশ্বাস দিয়েছেন, এ বার নিয়মিত স্কুলে পাঠাবেন তাঁদের ছেলেমেয়েদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE