Advertisement
০৩ মার্চ ২০২৪
Protest

টেট পরীক্ষার্থীদের নবান্ন অভিযানে ধুন্ধুমার

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন বেলা ১২টা নাগাদ কয়েকশো টেট পরীক্ষার্থী কাজিপাড়া মোড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের বক্তব্য, ২০১৭ সালে টেট পাশ করার পরেও তাঁদের ইন্টারভিউয়ে ডাকা হয়নি।

An image of Protest

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ০৫:২৮
Share: Save:

টেট পরীক্ষার্থীদের নবান্ন অভিযানকে ঘিরে বুধবার ধুন্ধুমার বেধে গেল হাওড়ার শিবপুরের কাজিপাড়া মোড়ে। খবর পেয়ে দ্রুত বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের আটকে দেয়। তখন তাঁরা রাস্তায় বসেই বিক্ষোভ দেখাতে শুরু করেন। তুলতে গেলে পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশ প্রায় জোর করে টেনেহিঁচড়ে তাঁদের গাড়িতে তুলে নিয়ে যায়। এতে কয়েক জন আহত হন।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন বেলা ১২টা নাগাদ কয়েকশো টেট পরীক্ষার্থী কাজিপাড়া মোড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের বক্তব্য, ২০১৭ সালে টেট পাশ করার পরেও তাঁদের ইন্টারভিউয়ে ডাকা হয়নি। অথচ, ফের টেট পরীক্ষা নেওয়া হচ্ছে। বিক্ষোভকারীদের মধ্যে সাধন দাস নামে এক চাকরিপ্রার্থী বললেন, ‘‘২০১৭ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত টেট পরীক্ষায় পাশ করেছি। তার পরে ইন্টারভিউয়ে ডাকার কথা থাকলেও ডাকা হয়নি। এখন আবার শুনছি, নতুন করে ২৪ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা হবে। তা হলে আমরা ইন্টারভিউয়ের ডাক কবে পাব? আমাদের কী হবে? এ কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জানতেই আমরা নবান্নে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের জোর করে আটক করে।’’

এ দিন এই বিক্ষোভের জেরে কাজিপাড়ায় যান চলাচল থমকে যায়। খবর পেয়ে শিবপুর থানা থেকে আসে বিশাল পুলিশবাহিনী। এর পরে রাস্তায় বসে পড়া টেট পরীক্ষার্থীদের মধ্যে থেকে প্রায় ৭০ জনকে টেনে প্রিজ়ন ভ্যানে তুলে প্রথমে শিবপুর থানায় ও পরে হাওড়া থানায় নিয়ে যাওয়া হয়। হাওড়া সিটি পুলিশের এক কর্তা বলেন, ‘‘বিক্ষোভের ব্যাপারে খবর ছিল না। তবে পুলিশ বিক্ষোভকারীদের নবান্নের দিকে যেতে দেয়নি। কাউকে কোনও টানাহেঁচড়া করা হয়নি। পরে সকলকে ছেড়েও দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE