Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Train Halt

ভদ্রেশ্বরে প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি, হাওড়া-বর্ধমান মেন লাইনে দীর্ঘ সময় ধরে যাত্রীদুর্ভোগ

রাত ৮টা নাগাদ ডাউন এবং রিভার্স লাইনে প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ায় আপ এবং ডাউন লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে এই শাখার বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে একাধিক ট্রেন।

ব্যান্ডেল, কাটোয়া ইত্যাদি লাইনেও ট্রেন চলাচলে বিঘ্ন।

ব্যান্ডেল, কাটোয়া ইত্যাদি লাইনেও ট্রেন চলাচলে বিঘ্ন। —নিজস্ব চিত্র।

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ২২:০৪
Share: Save:

ভদ্রেশ্বর স্টেশনে প্যান্টোগ্রাফ ভেঙে ওভারহেডের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। এর জেরে সোমবার হাওড়া-বর্ধমান মেন লাইনে বন্ধ হয়ে গেল ট্রেন চলাচল। ব্যান্ডেল, কাটোয়া ইত্যাদি লাইনেও ট্রেন চলাচল আপাতত বন্ধ। রেল সূত্রে খবর, রাত ৮টা নাগাদ ডাউন এবং রিভার্স লাইনে প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ায় আপ এবং ডাউন লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে এই শাখার বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে একাধিক ট্রেন। দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। রেলের তরফে মাইকে প্রচার চলছে। রেল সূত্রে খবর, ইতিমধ্যে ব্যান্ডেল থেকে ‘ইনস্পেকশন কার’ ভদ্রেশ্বর গিয়ে কাজ শুরু করেছে। যত তাড়াতাড়ি সম্ভব পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

অন্য দিকে, বর্ধমান রেল জংশনের উপরে পুরনো ওভারব্রিজটি ভেঙে ফেলার কাজ চলায় একটা গোটা দিন ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে রেল। বর্ধমান স্টেশনের ম্যানেজার স্বপন ভট্টাচার্য বলেন, ‘‘আগামী ৫ ফেব্রুয়ারি বর্ধমান হাওড়া, বর্ধমান-ব্যান্ডেল, বর্ধমান-আসানসোল এবং বর্ধমান-রামপুরহাট রেল শাখায় সমস্ত লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি কিছু মেল ও এক্সপ্রেস ট্রেন বন্ধ করার পাশাপাশি কয়েকটি ট্রেনকে অন্য রেলপথ দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

এই পুরনো ওভারব্রিজটি প্রায় ১০০ বছরের পুরনো। আগেই একে ভারী যান চলাচলের অনুপযুক্ত বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু বিকল্প ব্রিজ নিয়ে টানাপড়েন চলতে থাকে। অবশেষে বছর ৩ আগে ফ্লাইওভার তৈরি হয়েছে রেল ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে। ওই ফ্লাইওভারটি কালনা, কাটোয়া, কলকাতা, দুর্গাপুর এবং আসানসোল যাওয়ার রাস্তাগুলিকে যুক্ত করেছে। অন্য দিকে, আগামী ৯ ফেব্রুয়ারি বর্ধমান স্টেশন থেকে হাওড়া মেন এবং কর্ড শাখায় এবং ব্যান্ডেল শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে রাত ১২ টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত।

শেষ পর্যন্ত পাওয়া খবরে, রাত ৯টা৫০মিনিটে ভদ্রেশ্বর স্টেশনে ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Halt Hooghly Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE