Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Trinamool Congress

হাওড়ায় আসন সংরক্ষণ নিয়ে অভিযোগ তৃণমূলেরও

হাওড়া পুরসভার ৫০টি ওয়ার্ডের পুনর্বিন্যাস হয়ে বর্তমানে ৬৬টি করা হয়েছে। সেই ওয়ার্ডগুলির আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে। তা নিয়ে অভিযোগ থাকলে প্রশাসনকে জানাতে বলা হয়েছিল।

হাওড়া পুরসভার বিভিন্ন ওয়ার্ডে আসন সংরক্ষণ নিয়ে মোট আটটি অভিযোগ জমা পড়েছে, যার অধিকাংশই শাসকদল তৃণমূলের তরফে!

হাওড়া পুরসভার বিভিন্ন ওয়ার্ডে আসন সংরক্ষণ নিয়ে মোট আটটি অভিযোগ জমা পড়েছে, যার অধিকাংশই শাসকদল তৃণমূলের তরফে! ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ০৬:১৫
Share: Save:

হাওড়া পুরসভার ভোটের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে জেলা প্রশাসন। এরই মধ্যে হাওড়া পুরসভার বিভিন্ন ওয়ার্ডে আসন সংরক্ষণ নিয়ে মোট আটটি অভিযোগ জমা পড়েছে, যার অধিকাংশই শাসকদল তৃণমূলের তরফে! মূলত তফসিলি জাতি ও মহিলাদের জন্য সংরক্ষিত আসন নিয়েই ওই সব অভিযোগ উঠেছে।

হাওড়ার অতিরিক্ত জেলাশাসক সৌমেন পাল জানান, ১৩ জানুয়ারি শুনানির জন্য ডেকে পাঠানো হয়েছে অভিযোগকারীদের। তাঁদের বক্তব্য খতিয়ে দেখে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আগামী ১৭ জানুয়ারি চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

হাওড়া পুরসভার ৫০টি ওয়ার্ডের পুনর্বিন্যাস হয়ে বর্তমানে ৬৬টি করা হয়েছে। সেই ওয়ার্ডগুলির আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে। তা নিয়ে অভিযোগ থাকলে প্রশাসনকে জানাতে বলা হয়েছিল। জেলা প্রশাসন সূত্রের খবর, এখনও পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলের তরফে লিখিত ভাবে আটটি অভিযোগ জমা পড়েছে। আগামী ১৩ জানুয়ারি ওই অভিযোগগুলির শুনানি হবে। অর্থাৎ, সে দিন অভিযোগকারীর সঙ্গে এ ব্যাপারে আলোচনা করবেন জেলা প্রশাসনের পদস্থ কর্তারা।

জেলা প্রশাসন সূত্রের খবর, মূলত তফসিলি জাতির জন্য সংরক্ষিত ওয়ার্ডগুলিকে সাধারণের জন্য করার দাবিতেই অভিযোগ জমা পড়েছে। কয়েকটি ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসন নিয়েও অভিযোগ এসেছে। শুধু বিরোধীরাই নয়, অভিযোগকারীদের মধ্যে রয়েছেন শাসকদলের নেতা-কর্মীরাও। যেমন, ৬৪ নম্বর ওয়ার্ডের আসনটি তফসিলি জাতির বদলে সাধারণের জন্য করার দাবি জানিয়ে অভিযোগ দায়ের করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তবে দলীয় তরফে এমন দাবি করা হয়নি বলে জানান জেলা তৃণমূল সভাপতি কল্যাণ ঘোষ। তিনি বলেন, ‘‘অনেক ওয়ার্ড থেকেই দলের লোকেরা সংরক্ষণ নিয়ে আপত্তি জানিয়েছেন। এটা প্রশাসনিক ব্যাপার। প্রশাসনের কাছে অভিযোগ জমা দিলে কর্তারা বিষয়টি দেখবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE