Advertisement
০৩ মে ২০২৪
Pradhan Mantri Awas Yojana

৯০ দিনের মধ্যে বাড়ি করতে ‘সমাধান মেলা’

জেলা পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের এক কর্তা জানান, বাড়ি তৈরির জন্য যে সব স্থানীয় মিস্ত্রির প্রয়োজন এবং ইট-বালি ইত্যাদি সরঞ্জাম সরবরাহকারী সংস্থাগুলিকে মেলায় ডাকা হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ০৯:৩৪
Share: Save:

আবাস প্লাস প্রকল্পের বাড়ি তৈরি শেষ করতে ৯০ দিন সময়সীমা দেওয়া হয়েছে। ওই নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষের উপায় বাতলাতে ও উপভোক্তাদের অসুবিধার সমাধানে বেশ কিছু পরিকল্পনা নিয়েছে রাজ্য পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর। তারই মধ্যে অন্যতম ‘সমাধান মেলা’। জেলা এবং ব্লক প্রশাসনগুলি সূত্রে খবর, আগামী ১০ থেকে ১৫ তারিখ পর্যন্ত বিভিন্ন পঞ্চায়েত এলাকায় এই মেলা চলবে। ফেব্রুয়ারি ও মার্চেও ওই একই তারিখে মেলাটি হবে।

জেলা পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের এক কর্তা জানান, বাড়ি তৈরির জন্য যে সব স্থানীয় মিস্ত্রির প্রয়োজন এবং ইট-বালি ইত্যাদি সরঞ্জাম সরবরাহকারী সংস্থাগুলিকে মেলায় ডাকা হবে। উপভোক্তা এবং পঞ্চায়েতের সদস্যদের সঙ্গে সমন্বয় ঘটানোর লক্ষ্যেই এই মেলার আয়োজন। ব্লক প্রশাসনের তরফেও স্থানীয় ইটভাটা মালিক, ইট-বালি সরবরাহকারী ও বিক্রেতাদের সঙ্গে সভার আয়োজন করে উপকরণগুলি পাওয়া নিশ্চিত করতে বলা হয়েছে। এলাকায় রাজমিস্ত্রির ঘাটতি থাকলে তার প্রশিক্ষণের কর্মসূচির কথাও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana Arambagh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE