Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কালীপুজোর বিসর্জনেও শোভাযাত্রা বন্ধ পান্ডুয়ায়

নিজস্ব সংবাদদাতা
পান্ডুয়া ২৯ অক্টোবর ২০২০ ০২:২৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

করোনা আবহে কলকাতা হাইকোর্ট দুর্গাপুজোয় বিসর্জনের শোভাযাত্রার অনুমতি দেয়নি। পান্ডুয়া কেন্দ্রীয় কালীপুজো কমিটি সিদ্ধান্ত নিল, এ বার এখানেও কালীপুজোর বিসর্জনে শোভাযাত্রা হবে না।

হুগলি জেলায় পান্ডুয়ার কালীপুজো বিখ্যাত। একশোরও বেশি পুজো হয়। এর মধ্যে ৪৪টি হয় কেন্দ্রীয় কমিটির অধীনে। পুজো প্রস্তুতি নিয়ে বুধবার বিকেলে এলাকার একটি স্কুলে সব পুজো কমিটির কর্তাদের নিয়ে বৈঠক করে কমিটি। সেখানেই শোভাযাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

কমিটি সম্পাদক ঘনশ্যাম সাউ বলেন, ‘‘বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এ বছর কোনও পুজো কমিটি বিসর্জনের শোভযাত্রা করবে না। কেন্দ্রীয় কমিটি সেরা পুজোর পুরস্কারও দেবে না। বদলে প্রতিটি মণ্ডপে মাস্ক এবং স্যানিটাইজ়ার বিলি করা হবে।’’

Advertisement

কেন্দ্রীয় কমিটি অন্যতম সম্পাদক অনুদ্যুতি চক্রবর্তী জানান, ভিড় এড়াতে মণ্ডপের সামনে স্বেচ্ছাসেবক রাখতে হবে পুজো উদ্যোক্তাদের।

তাঁদেরও দর্শনার্থীদের মাস্ক ও স্যানিটাইজ়ার দিতে বলা হয়েছে। লক্ষ্মীপুজোর পরে কালীপুজোর উদ্যোক্তাদের সঙ্গে প্রশাসনিক বৈঠক হবে বলে ব্লক প্রশাসন জানিয়েছে।

এ দিন টানা তিন ঘণ্টার বৈঠকে ডিজে বাজানো বন্ধ রাখা নিয়েও দীর্ঘ আলোচনা হয়। নিষেধাজ্ঞা জারি করে কমিটি। গত বছর তিনটি পুজো কমিটি বিসর্জনের ডিজে নিয়ে শোভাযাত্রা বের করেছিল। তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

ঘনশ্যামবাবু বলেন, ‘‘ওদের নোটিস দিয়ে সতর্ক করেছিলাম। পুজো বন্ধ করিনি। এ বছর পুলিশ প্রশাসনকে আরও কড়া হাতে ডিজে মোকাবিলা করার জন্য জানাব।’’

আরও পড়ুন

Advertisement