Advertisement
১১ মে ২০২৪
Cow Smuggling

Cow Smuggling: গরু পাচারের অভিযোগ! কেতুগ্রামে ৪৭টি গরু আটক, গ্রেফতার বীরভূমের নয় বাসিন্দা

মোট ৪৭টি গরু আটক হয় পূর্ব বর্ধমানের কেতুগ্রাম থানা এলাকায়। ধৃতদের মধ্যে পাঁচ জনের বাড়ি বীরভূমের নানুর এবং চার জনের বাড়ি লাভপুরে।

গরু পাচারের অভিযোগে মোট নয় জনকে গ্রেফতার করে পুলিশ।

গরু পাচারের অভিযোগে মোট নয় জনকে গ্রেফতার করে পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কেতুগ্রাম শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৯:১৯
Share: Save:

গরু পাচার মামলায় তোলপাড় রাজ্য রাজনীতি। মামলায় গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এই আবহে গরু পাচারের অভিযোগে গ্রেফতার হলেন ন’জন ব্যক্তি। ধৃতেরা সকলেই বীরভূম জেলার বাসিন্দা বলে খবর।

পুলিশ সূত্রে খবর, বৈধ কাগজপত্র ছাড়া একটি গাড়ি করে বীরভূম থেকে এক পাল গরু নিয়ে যাওয়া হচ্ছিল। বৃহস্পতিবার মোট ৪৭টি গরু আটক হয় পূর্ব বর্ধমানের কেতুগ্রাম থানা এলাকায়। পুলিশ সূত্রে খবর, গরু পাচারের অভিযোগে যে ন’জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের নাম মনোহারা শেখ, সেলিম শেখ, সুকুমার মণ্ডল, মোরু শেখ, শেখ রাজেশ, নূর আলম শেখ, মীর সাকের আলি, কবির আলি শেখ এবং পলাশ শেখ। ধৃতদের মধ্যে প্রথম পাঁচ জনের বাড়ি বীরভূমের নানুর থানা এলাকায়। বাকি চার জন বীরভূমের লাভপুর থানা এলাকার বাসিন্দা। ৪৭টি গরু-সহ দু’টি ছোট লরি আটক করা হয়। কয়েকটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

ধৃতদের আদালতে তোলা হলে তাঁদের দাবি, বীরভূম থেকে কেতুগ্রামের পাঁচুন্দি হাটে গরুগুলি নিয়ে যাচ্ছিলেন। তবে পুলিশ জানায়, গবাদিপশুগুলি কেনাবেচা সংক্রান্ত কোনও বৈধ কাগজপত্র তাঁরা পায়নি। এমনকি, গবাদি পশুগুলো কোথা থেকে আনা হচ্ছিল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সেটার উত্তর তাঁরা পাননি।

পুলিশ সূত্রে খবর, ফুটিসাঁকোর দিক থেকে পাঁচুন্দির দিকে দু’টি ছোট লরিতে গবাদি পশু নিয়ে যাওয়া হচ্ছিল। এ ছাড়া কিছু গরুকে হাঁটিয়ে নিয়ে আসা হচ্ছিল কাটোয়া-বোলপুর রোড ধরে। এই খবর পেয়ে পুলিশের একাধিক গাড়ি ঘটনাস্থলে যায়। তিনটি পৃথক জায়গা থেকে এই ন’জনকে গ্রেফতার করে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Smuggling cow Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE