Advertisement
২০ জুন ২০২৪
Karnataka Assembly Election 2023

কংগ্রেসের মন্ত্রিসভার শপথে কর্নাটক যাচ্ছেন না মমতা! তৃণমূলের প্রতিনিধি সাংসদ কাকলি

২০১৮ সালের ১৩ মে কর্নাটকে জেডিএস-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর শপথে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সনিয়া গান্ধী-সহ বিরোধী দলগুলির অনেক নেতা সেখানে ছিলেন।

In spite of invitation from Congress Mamata Banerjee will not attend Karnataka cabinet swearing-in ceremony on May 20, Kakoli Ghosh Dastidar to represent TMC

২০১৮ সালে কর্নাটক মন্ত্রিসভার শপথে নিজে গেলেও মমতা এ বার তাঁর প্রতিনিধি হিসেবে পাঠাচ্ছেন কাকলি ঘোষ দস্তিদারকে। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৪:১৪
Share: Save:

কংগ্রেসের তরফে আমন্ত্রণ জানানো হলেও কর্নাটকের নতুন মন্ত্রিসভার শপথে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, বেঙ্গালুরুতে শনিবারের শপথে তাঁদের দলেন প্রতিনিধি হিসাবে হাজির থাকবেন লোকসভার সহকারী দলনেত্রী কাকলি ঘোষ দস্তিদার।

টুইটারে শুক্রবার ডেরেক লিখেছেন, ‘‘কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং তাঁর অন্য সহকর্মীরা সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামিকালের (শনিবার) শপথ অনুষ্ঠানের জন্য ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন। তিনি (মমতা) তাঁদেরকে শুভেচ্ছা জানিয়েছেন। শপথের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য লোকসভায় তৃণমূলের সহকারী দলনেত্রী কাকলি ঘোষ দস্তিদারকে মনোনীত করেছেন।’’

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৩ মে কর্নাটকে জেডিএস-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর শপথে গিয়েছিলেন মমতা। বিজেপি বিরোধী নেতাদের সেই ‘ঐতিহাসিক’ সমাবেশে সনিয়া ও রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি, চন্দ্রবাবু নায়ডু, অখিলেশ যাদব, মায়াবতী, শরদ পওয়ার, অজিত সিংহদেরও দেখা গিয়েছিল এক মঞ্চে। এ বারও কংগ্রেস এবং তার সহযোগী ডিএমকে, এনসিপি, জেডিইউ, আরজেডির মতো দলগুলির নেতাদের শনিবার বেঙ্গালুরুতে দেখা যাবে। মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের পাশাপাশি আরও কয়েক জন মন্ত্রী সকাল সাড়ে ১১টায় শপথ নেবেন বলে কংগ্রেস সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE