Advertisement
২৪ এপ্রিল ২০২৪
75th Independence Day

Independence Day Celebration: দেশ সম্পর্কে কী ভাবেন নাগরিকেরা, স্বাধীনতার ৭৫ বছরে জানতে চায় তৃণমূল, শুরু অভিযান

স্বাধীনতার ৭৫ বছরে নাগরিকদের দেশ নিয়ে মতামত জানতে চায় তৃণমূল। শুরু হল ডিজিটাল অভিযান। চলবে তিন দিন ধরে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ২৩:২১
Share: Save:

স্বাধীনতার ৭৫ বছরে ভারত সম্পর্কে নাগরিকদের কী মতামত, তা জানতে নতুন ডিজিটাল অভিযান চালু করল তৃণমূল। চালু হল হ্যাশ ট্যাগ #মাইআইডিয়াফরইন্ডিয়াঅ্যাট৭৫। উদ্দেশ্য একটাই, বৈচিত্র্যের এই দেশে নাগরিকদের এক মতে বেঁধে ফেলা।

শনিবার থেকে শুরু হয়ে তিন দিন ধরে চলবে এই ডিজিটাল অভিযান। প্রথম দিন আলোচনার বিষয়, দেশপ্রেমকে কী ভাবে গ্রাস করছে জাতীয়তাবাদ, কী ভাবে হিংসা ছড়াচ্ছে বিচ্ছিন্নতাবাদী শক্তি। এই অভিযানের মাধ্যমে হিংসা, বিভেদ সরিয়ে দেশপ্রেম প্রচার করাই তৃণমূলের উদ্দেশ্য বলে দাবি করেছে রাজ্যের শাসকদল। তারা বার্তা দিতে চায়, অন্যের দেশকে ছোট করা নয়, বরং নিজের দেশকে ভালবাসাই লক্ষ্য হওয়া উচিত।

টুইটারে দেশ সম্পর্কে নিজের মতামত জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লিখেছেন, ‘ভারত, যেখানে অনেক বিভেদের মধ্যেও রয়েছে বৈচিত্র। ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি এবং ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান রয়েছে। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ এবং নাগরিকের অধিকারই অগ্রাধিকার পায়। এটাই আমাদের ভারত। এই সুন্দর বৈচিত্রময় দেশের আমরা গর্বিত নাগরিক নই কি! আমাদের কাছে ভারত মানে ঐক্য। কিন্তু আমাদের সকলেরই ভিন্ন মত রয়েছে। ভারতবাসী, এই দেশ নিয়ে আপনাদের মতামত কী?’

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘ভারত, আমাদের গর্ব। ভারতের শক্তি। ভারত, আমাদের মাতৃভূমি। দেশের জন্য আমরা ভারতীয়েরা অনেক মাইলফলক পেরিয়ে যাব। দেশের উন্নয়নের জন্য আমরা ভারতবাসী অনেক ঐক্যবদ্ধ হব। দেশের জন্য আমাদের ভক্তি সবের ঊর্ধ্বে। আজ ভারত নিয়ে আমরা আমাদের মত বিনিময় করব, যেই মাতৃভূমি স্বাধীনতার ৭৫ বছর পূর্তি পালন করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE