Advertisement
০৩ মে ২০২৪
Tourists Rescued

তুষারপাত ও দুর্যোগে সিকিমে আটকে পড়া ৩০ পর্যটককে উদ্ধার করল সেনা

রবিবার দুপুর থেকে উদ্ধারকাজ শুরু করেছিলেন সেনার ত্রিশক্তি কর্পসের জওয়ানেরা। গভীর রাত পর্যন্ত পর্যটকদের উদ্ধার করেছেন তাঁরা। পাশাপাশি, আটকে পড়া একাধিক গাড়ি উদ্ধারের কাজও শুরু করেছে সেনা।

Image of Indian Army rescue

গভীর রাত পর্যন্ত অন্তত ৩০ জন পর্যটককে উদ্ধার করেছেন সেনার জওয়ানের৷ তাদের মধ্যে শিশুরা-সহ বয়স্কেরাও ছিলেন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৩:৩৫
Share: Save:

দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে পূর্ব সিকিমে আটকে পড়া শিশু এবং বয়স্ক-সহ ৩০ পর্যটককে উদ্ধার করলেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানেরা। সোমবার সকালে সেনার ত্রিশক্তি কর্পসের তরফে একটি বিবৃতিতে এ খবর জানানো হয়েছে। প্রতিকূল আবহাওয়ার জেরে পূর্ব সিকিমে সাময়িক ভাবে পর্যটকদের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে বলে সেনা সূত্রে খবর।

রবিবার দুপুর থেকে পূর্ব সিকিমে নতুন করে তুষারপাত শুরু হয়েছে। যার জেরে প্রতিকূল পরিস্থিতির মধ্যে পড়েন বহু পর্যটক। গাড়ি-সহ আটকে পড়েন তাঁরা। খবর পেয়ে উদ্ধারকাজে নামেন ত্রিশক্তি কর্পসের জওয়ানেরা।

ত্রিশক্তি কর্পসের তরফে জানানো হয়েছে, রবিবার দুপুর থেকে উদ্ধারকাজ শুরু হয়েছিল। গভীর রাত পর্যন্ত অন্তত ৩০ জন পর্যটককে উদ্ধার করেছেন সেনার জওয়ানেরা৷ তাদের মধ্যে শিশু-সহ বয়স্কেরাও ছিলেন।

Image of cars stuck in Sikkim

পূর্ব সিকিমে আটকে পড়েছে একাধিক গাড়িও। —নিজস্ব চিত্র।

পূর্ব সিকিম পর্যটকদের উদ্ধারের পর সমতলের দিকে নামিয়ে আনা হয়েছে। এর পর সুরক্ষিত স্থানে নিয়ে গিয়ে সেনার তরফে তাঁদের গরম জামাকাপড়, খাবার এবং ওষুধপত্রের বন্দোবস্ত করা হয়৷ অন্য দিকে, পূর্ব সিকিমের আটকে পড়া একাধিক গাড়ি উদ্ধারের কাজও শুরু করেছে সেনা। পাশাপাশি, পরিষ্কার করা হচ্ছে তুষারঢাকা রাস্তাও। দুর্গম আবহাওয়ার কারণে আপাতত পূর্ব সিকিমে পর্যটকদের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim Indian Army Tourists Rescued
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE