Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Indian Railways

লোকসভা ভোটের আগে বাংলার প্রাপ্তি, উত্তরবঙ্গের জন্য কলকাতা থেকে নতুন ট্রেনের ঘোষণা রেলের

কবে থেকে শিয়ালদহ-বালুরঘাট ট্রেনটি চালু হবে তা জানানো না হলেও রেলের পক্ষে বলা হয়েছে খুব তাড়াতাড়ি এই ট্রেনটির যাতায়াত শুরু হয়ে যাবে।

প্রতি দিন চলবে শিয়ালদহ-বালুরঘাট ট্রেন।

প্রতি দিন চলবে শিয়ালদহ-বালুরঘাট ট্রেন। — প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৩
Share: Save:

লোকসভা নির্বাচনের আগেই নতুন দূরপাল্লার ট্রেন পেতে চলেছে রাজ্য। শুক্রবার শিয়ালদহ থেকে বালুরঘাট যাওয়ার নতুন ট্রেনের ঘোষণা করল রেল। কবে থেকে চালু হবে তা জানানো না হলেও রেলের পক্ষে বলা হয়েছে খুব তাড়াতাড়ি এই ট্রেনটির যাতায়াত শুরু হয়ে যাবে।

রেল জানিয়েছে, এই ট্রেন চালুর জন্য ইতিমধ্যেই রেল মন্ত্রক অনুমতি দিয়ে দিয়েছে। কোথায় কোথায় ট্রেনটি দাঁড়াবে তা-ও জানিয়ে দিয়েছে রেল। প্রতি দিন ট্রেনটি শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে রাত সাড়ে ১০টায়। বালুরঘাটে পৌঁছবে পরের দিন সকাল সাড়ে ৮টায়। ভোর ৫টা ৪০ মিনিটে পৌঁছবে মালদহ স্টেশনে। শুধু উত্তরবঙ্গ নয়, দক্ষিণবঙ্গের যাত্রীরাও এই ট্রেনের সুবিধা পাবেন। রেল জানিয়েছে, যাত্রাপথে ট্রেনটি নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, নিউ ফরাক্কা, মালদহ টাউন, একালাখি, গাজোল, বুনিয়াদপুর, গঙ্গারামপুর এবং রামপুর স্টেশনেও থামবে।

রেল মন্ত্রকের বিজ্ঞপ্তি।

রেল মন্ত্রকের বিজ্ঞপ্তি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার দলের রাজ্য সভাপতি হওয়ার পরেই এমন একটি ট্রেনের দাবি জানিয়েছিলেন। অবশেষে সেই ট্রেন চালু হওয়ার ব্যাপারে রেল মন্ত্রক সবুজ সঙ্কেত দেওয়ার পরে সুকান্ত বলেন, ‘‘বালুরঘাটের সাংসদ এবং বাসিন্দা হিসাবে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রেলমন্ত্রী অশ্বিন বৈষ্ণো মহাশয়কে জানাই ধন্যবাদ।’’ এর পাশাপাশি তিনি বলেন, ‘‘এটা দক্ষিণ দিনাজপুর জেলার মানুষের জন্য একটি খুশির খবর। অবশেষে দীর্ঘ দিনের দাবি পূরণ হল। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত থাকতে পারায় আমি নিজেকে ধন্য মনে করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE