Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
ISF

ISF: তিন কেন্দ্রে ‘নিষ্ক্রিয়’ থাকতে চায় আইএসএফ

এই প্রেক্ষিতে রবিবার আইএসএফের রাজ্য নেতৃত্ব বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন, তাঁরা আগ বাড়িয়ে তিন কেন্দ্রের কোথাও প্রচারে যাবেন না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ০৮:০৩
Share: Save:

মুর্শিদাবাদের শমসেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রে বকেয়া বিধানসভা ভোট এবং কলকাতার ভবানীপুরে বিধানসভা উপনির্বাচনে বামফ্রন্টের মঞ্চ থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন বাম প্রার্থীরা। ওই তিন কেন্দ্রে ভোটের প্রচার থেকে বিরত থাকার কৌশল নিল ইন্ডিয়ান সেকিউলার ফ্রন্ট (আইএসএফ)। বিধানসভা ভোটে সংযুক্ত মোর্চার নামে লড়াই হলেও কংগ্রেস আগেই জানিয়েছে, আইএসএফের সঙ্গে তাদের সমঝোতা ছিল না। পরে ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে তারা। অন্য দিকে, ফরওয়ার্ড ব্লকের মতো বাম শরিক নির্বাচনী বিপর্যয়ের জন্য আইএসএফের দিকে লাগাতার তোপ দেগে চলেছেন। এই প্রেক্ষিতে রবিবার আইএসএফের রাজ্য নেতৃত্ব বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছেন, তাঁরা আগ বাড়িয়ে তিন কেন্দ্রের কোথাও প্রচারে যাবেন না। বামফ্রন্ট বা সিপিএমের তরফে আলাদা করে অনুরোধ এলে ভেবে দেখা যাবে। অন্য জোটসঙ্গী ছাড়া বামফ্রন্ট নিজেরা কেমন ফল করে, ‘নিষ্ক্রিয়’ থেকে সে দিকে নজর রাখছেন আইএসএফ নেতৃত্ব।

Advertisement

বিধানসভা ভোটের আগে যে ‘দূরত্ব’ তৈরি হয়েছিল, তার পরে এ দিনই প্রথম সিপিআই (এম-এল) লিবারেশন এবং বামফ্রন্ট বৈঠকে বসেছিল। কৃষকদের ডাকা আসন্ন ধর্মঘট এবং ত্রিপুরায় বামেদের উপরে বিজেপির হামলার অভিযোগ নিয়ে সেখানে আলোচনা হয়েছে। ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে কৃষক সংগঠনগুলির ডাকা ২৭ সেপ্টেম্বরের ধর্মঘটের সমর্থনে এবং ত্রিপুরায় বিজেপির হামলার প্রতিবাদে কাল, মঙ্গলবার ধর্মতলায় সভা করবে বামেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.