Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Maoist Attack: মাওবাদী হামলার শঙ্কা ট্রেনে-স্টেশনে

পুলিশি সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে রাজ্য পুলিশের কাছে সম্ভাব্য মাওবাদী হামলার ব্যাপারে সতর্ক করে বার্তা পাঠানো হয়েছে।

শিবাজী দে সরকার
কলকাতা ২৪ জানুয়ারি ২০২২ ০৭:২৯
Save
Something isn't right! Please refresh.


প্রতীকী ছবি।

Popup Close

বাংলায় গত কয়েক বছরে মাওবাদী হামলার ঘটনা ঘটেনি। এ রাজ্যে মাওবাদীদের উৎপাত আর নেই, এমন কথাও বলতে শোনা গিয়েছে তৃণমূল সরকারকে। তবু যেন মাওবাদীদের ‘ভূত’ পিছু ছাড়ছে না পুলিশের। এ বছরেও প্রজাতন্ত্র দিবসের আগে রেল স্টেশনে, ট্রেনে মাওবাদীরা হামলা চালাতে পারে বলে সতর্কতা জারি করেছে রাজ্য গোয়েন্দা পুলিশ (আইবি)।

একই সঙ্গে গোয়েন্দাদের সতর্কবার্তায় উল্লেখ করা হয়েছে, হামলা হতে পারে শাসক দলের নেতা, মোবাইল টাওয়ার, পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্পেও।

পুলিশি সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে রাজ্য পুলিশের কাছে সম্ভাব্য মাওবাদী হামলার ব্যাপারে সতর্ক করে বার্তা পাঠানো হয়েছে। তার পরেই সতর্ক করা হয়েছে রেল পুলিশ এবং জেলা পুলিশকে। পুলিশের একাংশ জানায়, সতর্কবার্তায় বলা হয়েছে মাওবাদীরা প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ঝাড়গ্রাম-গিধনি, খড়্গপুর-আদ্রা, পুরুলিয়া-বিরামডি, পুরুলিয়া-মুড়ি, ঝালদা-বোকারো, সিউড়ি-অণ্ডাল রেল রুটের বিভিন্ন জায়গায় হামলা করতে পারে।

Advertisement

রাজ্য পুলিশের এক কর্তা জানান, জঙ্গলমহলে মাওবাদী অধ্যুষিত এলাকার বান্দোয়ান, ঝালদা, বরাবাজার, বাঘমুণ্ডি, জামবনি, বেলপাহাড়ি, ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় নজরদারি চালাতে বলা হয়েছে। ওই সব এলাকায় মাওবাদী কার্যকলাপ চলছে কি না, সেই বিষয়েও খোঁজ নিতে বলা হয়েছে পুলিশবাহিনীকে।

অতি সম্প্রতি এ রাজ্যে কোনও মাওবাদী হামলা না-হলেও চলতি সপ্তাহে পাঠানো বার্তায় ঝাড়খণ্ডে মাওবাদীদের বিভিন্ন কার্যকলাপের কথা তুলে ধরে সতর্ক করে দেওয়া হয়েছে।

বলা হয়েছে, গত সপ্তাহে ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূমে মাওবাদী হানায় দু’জন প্রাণ হারিয়েছেন। পুলিশি সূত্রের খবর, রেল এবং জেলা পুলিশকে সব রকম নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে বলা হয়েছে। রেল পুলিশের এক আধিকারিক জানান, রেল পুলিশের সব থানায় ওই সতর্কবার্তা পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। রেললাইন এবং সংলগ্ন এলাকায় দিনে ও রাতে সর্বদা যাতে নজরদারি চালানো হয়, নিশ্চিত করতে বলা হয়েছে তা-ও। সেই সঙ্গে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে মাওবাদীদের বর্তমান নেতৃত্ব সম্পর্কে খোঁজখবর রাখতে হবে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পাঠানো সতর্কবার্তা পশ্চিমবঙ্গের পাশাপাশি পৌঁছেছে বিহার এবং ঝাড়খণ্ডেও।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement