×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

একসঙ্গে আচমকা বদলি করা হল সারদা-নারদ-রোজভ্যালির তদন্তকারীদের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জানুয়ারি ২০২০ ১৩:৩৩
গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

একসঙ্গে বদলি করে দেওয়া হল সিবিআইয়ের হাতে থাকা রাজ্যের তিন হাই-প্রোফাইল মামলার তদন্তকারী আধিকারিকদের। সিবিআই সূত্রে খবর, পরিবর্তন করা হল সারদা, নারদ এবং রোজভ্যালি মামলার চার তদন্তকারী আধিকারিককে। কিন্তু, কেন হঠাৎ একই সঙ্গে চার জনকে সরানো হল তা নিয়ে মুখ খোলেননি সিবিআইয়ের শীর্ষ আধিকারিকরা।

সিবিআই সূত্রের খবর, সারদা মামলার তদন্তকারী আধিকারিক তথাগত বর্ধনকে বদলি করা হয়েছে নয়াদিল্লির সদর দফতরে। নারদ মামলার তদন্তকারী আধিকারিককেও পাঠানো হল নয়াদিল্লিতেই। রোজভ্যালি মামলার বর্তমান তদন্তকারী আধিকারিক শোজম শেরপা।

এসপি পদমর্যাদের ওই আধিকারিককে পাঠানো হল ভুবনেশ্বরে। রোজভ্যালি মামলার আগের তদন্তকারী আধিকারিক ব্রতীন ঘোষালকেও ভুবনেশ্বরে বদলি করা হয়েছে।

Advertisement

কয়েক দিনের মধ্যেই নতুন তদন্তকারী আধিকারিক নিয়োগ করা হবে এই মামলা গুলিতে, জানা গিয়েছে সিবিআই সূত্রে। সিবিআই আধিকারিকদের একাংশ মনে করছেন, সব ক’টি তদন্ত যখন একটা গুরুত্বপূর্ণ অগ্রগতির সামনে দাঁড়িয়ে, সেই সময় আচমকা এই বদলি তদন্ত প্রক্রিয়া ব্যাহত করবে।

আরও পড়ুন: সিএএ-এনআরসির রাহুগ্রাস এড়াতে পুজো সাগরে

তবে শীর্ষ সিবিআই কর্তাদের অন্য একটি অংশের দাবি, তদন্ত প্রক্রিয়া গতি হারাবে না। তাঁদের ইঙ্গিত, নতুন আধিকারিক নিয়োগ করা হচ্ছে তদন্তে গতি আনার জন্যই।

Advertisement