Advertisement
১৭ জুলাই ২০২৪
Transfer

বিধাননগরের কমিশনার পদে নেই গৌরব, বদলি ১২ জন অফিসারের, ভোট হতেই রাজ্য পুলিশে বড় রদবদল

কোটেশ্বর রাওকে আবার ফেরানো হয়েছে সুন্দরবন পুলিশ জেলার এসপি পদে। ভোটের সময় নির্বাচন কমিশনের নির্দেশে তাঁকে ওই পদ থেকে সরিয়ে ট্র্যাফিক বিভাগের এসপি করা হয়েছিল।

আইপিএস গৌরব শর্মা।

আইপিএস গৌরব শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২১:১৩
Share: Save:

আবার রাজ্য পুলিশে রদবদল। ১২ জন পুলিশ আধিকারিক (আইপিএস, ডব্লুবিপিএস)-কে বদলি করা হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েক জনকে লোকসভা ভোটের সময় বদলি করেছিল কমিশন। বিধাননগর পুলিশের কমিশনার পদ থেকে সরানো হয়েছে আইপিএস গৌরব শর্মাকে। তাঁকে এসটিএফের আইজি পদে বদলি করা হয়েছে। বিধাননগর পুলিশের কমিশনার পদে বসানো হয়েছে মুকেশকে। তিনি পশ্চিমবঙ্গের গোয়েন্দা বিভাগ (আইবি)-এ আইজি পদে ছিলেন।

কোটেশ্বর রাওকে আবার ফেরানো হয়েছে সুন্দরবন পুলিশ জেলার এসপি পদে। ভোটের সময় নির্বাচন কমিশনের নির্দেশে তাঁকে ওই পদ থেকে সরিয়ে ট্র্যাফিক বিভাগের এসপি করা হয়েছিল। একই ভাবে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে আবার পুরুলিয়ার এসপি পদে ফেরানো হয়েছে। ভোটের সময় কমিশনের নির্দেশে তাঁকে পাঠানো হয়েছিল আইবি বিভাগে। ভোটের আগে পশ্চিম মেদিনীপুরের এসপি পদ থেকে সরানো হয়েছিল ধৃতিমান সরকারকে। পাঠানো হয়েছিল আইবি বিভাগে। ধৃতিমানকে আবার পশ্চিম মেদিনীপুরের এসপি পদে ফেরানো হয়েছে।

পুলিশ অফিসার অভিজিতের জায়গায় পুরুলিয়ার এসপি পদে বসানো হয়েছিল আশিস মৌর্যকে। তাঁকে আইবি বিভাগে পাঠানো হয়েছে। ধৃতিমানের জায়গায় পশ্চিম মেদিনীপুরের এসপি পদে বসানো হয়েছিল সোনাওয়ানে কুলদীপ সুরেশকে। তাঁকেও আইবি বিভাগে পাঠানো হয়েছে। আইপিএস অফিসার কোটেশ্বরের জায়গায় সুন্দরবনের এসপি করা হয়েছিল সন্দীপ কারাকে। তাঁকে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি (পশ্চিম) পদে বসানো হয়েছে। সেন্ট্রাল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অতিরিক্ত ডিসি পদে পাঠানো হয়েছে ইন্দ্রবদন ঝাঁকে। তিনি বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ছিলেন। বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (জ়োনাল) পদে পাঠানো হচ্ছে রূপান্তর সেনগুপ্তকে। তিনি ডায়মন্ড হারবার পুলিশ জেলার অতিরিক্ত সুপার (জ়োনাল) ছিলেন। বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (সদর) পদে বসানো হয়েছে সৌতম বন্দ্যোপাধ্যায়কে। তিনি ছিলেন বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (জ়োনাল)। ডায়মন্ড হারবার পুলিশ জেলার অতিরিক্ত সুপার (জ়োনাল) পদে বসানো হয়েছে মিতুনকুমার দাসকে। তিনি ডিরেক্টরেট অফ সেক্রেটারির অতিরিক্ত এসপি পদে ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Transfer IPS CP Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE