Advertisement
০১ মার্চ ২০২৪
Naushad Siddiqui

ভাঙড়ে ঢুকতে গেলেই আটকে দিচ্ছে পুলিশ, হাই কোর্টের দ্বারস্থ আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি

তাঁর নিজের বিধানসভা কেন্দ্র দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে যেতে বাধা দিচ্ছে পুলিশ। গত শুক্রবারের পর রবিবারও বাধা দেওয়া হয় নওশাদ সিদ্দিকিকে। এর বিরুদ্ধে আদালতে গেলেন নওশাদ।

photo of Naushad Siddiqui

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১২:০৪
Share: Save:

নিজের নির্বাচনী কেন্দ্র ভাঙড়ে যেতে তাঁকে বাধা দেওয়া হচ্ছে। এই অভিযোগ জানিয়ে সোমবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। ভাঙড়ের বিধায়কের প্রশ্ন, ‘‘কেন বার বার পুলিশ বাধা দিচ্ছে? ১৪৪ ধারা জারি থাকার কথা বলা হচ্ছে শুধু।’’ মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। চলতি সপ্তাহেই শুনানির সম্ভাবনা।

পঞ্চায়েত ভোট ঘিরে বার বার সংঘর্ষ, বোমাবাজিতে উত্তেজনা ছড়িয়েছে ভাঙড়ে। গত মঙ্গলবার গণনার দিনও প্রাণহানি হয়েছে সেখানে। কাঁঠালিয়ায় গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছিল তিন জনের। তাঁদের মধ্যে দু’জন ছিলেন আইএসএফ কর্মী। এক জন গ্রামবাসী বলে দাবি। আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি সেই ঘটনায় ইতিমধ্যেই সিবিআই তদন্ত চেয়েছেন। গণনার দিনের পর বৃহস্পতিবারও অশান্তি ছড়ায় ভাঙড়ে। বৃহস্পতিবার চালতাবেড়িয়ায় আইএসএফের ঘাঁটিতে দিনে দুপুরে বোমা ফেটে জখম হন আইএসএফের চার সমর্থক। ভাঙড়ে বোমা উদ্ধারের ঘটনাও প্রকাশ্যে এসেছে। এই আবহে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গত শুক্রবার ভাঙড়ে যাওয়ার পথে নিউটাউনে আটকে দেওয়া হয় নওশাদকে। দীর্ঘ ক্ষণ গাড়িতেই বসেছিলেন তিনি। পুলিশের আধিকারিকের সঙ্গে তাঁর কথা কাটাকাটিও হয়। রবিবার আবার ভাঙড়ে যাওয়ার চেষ্টা করেন বিধায়ক। কিন্তু ফের পুলিশের বাধার মুখে পড়েন। এই পরিস্থিতিতে রবিবারই নওশাদ জানিয়েছিলেন, তিনি আদালতের দ্বারস্থ হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE