Advertisement
১১ মে ২০২৪
Kalimpong

কালিম্পঙে আইএসআই ‘চর’ গ্রেফতার

শুক্রবার সমীরকে গ্রেফতার করার পর শনিবার কালিম্পং আদালতে হাজির করানো হয়। বিচারক ১০ দিনের এসটিএফ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কালিম্পং শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:৫১
Share: Save:

পাক গুপ্তচর সংস্থার ‘লিঙ্কম্যান’ অভিযোগে কালিম্পং থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। পুলিশ জানায়, ধৃতের নাম পীর মহম্মদ ওরফে সমীরদা। কালিম্পঙের মুরগিহাট্টায় তাঁর বাড়ি। ধৃতের ল্যাপটপ এবং মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। শুক্রবার সমীরকে গ্রেফতার করার পর শনিবার কালিম্পং আদালতে হাজির করানো হয়। বিচারক ১০ দিনের এসটিএফ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

এসটিএফ সূত্রের খবর, পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর এজেন্ট হিসাবে ভারতীয় সেনার উপরে চরবৃত্তি করতেন সমীর। গোয়েন্দারা জেনেছেন, একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে ২০২০ সালে নেপাল গিয়েছিলেন ওই যুবক। সেখানেই পাক গুপ্তচর সংস্থার হয়ে টাকার বিনিময়ে চরবৃত্তির কাজে রাজি হন তিনি। যুবকের মোবাইল ফোন থেকে পাকিস্তানের কিছু নম্বর, ভারতীয় সেনার সম্পর্কিত নানা তথ্য এবং ছবি মিলেছে বলেও গোয়েন্দারা। মোবাইল এবং ল্যাপটপ ফরেন্সিক পরীক্ষায় পাঠানো হয়েছে। গোয়েন্দারা জানান, ধৃত যুবক কালিম্পঙের একটি দোকানে বৈদ্যুতিন যন্ত্রপাতি কেনার ঋণ পাইয়ে দেওয়ার কাজ করতেন। তাঁর পরিচিত ক্রেতার মধ্যে সামরিক বাহিনীর লোক থাকতে পারেন। তাঁদের কাছ থেকে কোনও তথ্য ধৃত আদায় করেছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalimpong ISI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE