Advertisement
০৬ মে ২০২৪
Weather

মঙ্গলবার রাত থেকে হালকা বৃষ্টি রাজ্যের কয়েকটি এলাকায়, বর্ষণ কোথায়, জানাল আবহাওয়া দফতর

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে তৈরি হয়েছে জলীয় বাষ্প। তাতেই বর্ষণের পরিস্থিতি বলে ব্যাখ্যা তাঁর।

বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৮:৩৯
Share: Save:

রাজ্যের কয়েকটি এলাকায় হতে পারে বৃষ্টি। মঙ্গলবার রাত থেকে বুধবারের মধ্যে হালকা বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কয়েকটি এলাকায়। ওই জায়গাগুলি ছাড়া আর কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। একই সঙ্গে তাপমাত্রা কিছুটা কমবে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার উপকূল এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবার রাত থেকে বুধবারের মধ্যে। তিনি জানিয়েছেন, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে তৈরি হয়েছে জলীয় বাষ্প। তাতেই বর্ষণের পরিস্থিতি বলে ব্যাখ্যা সঞ্জীবের। এর পাশাপাশি, উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙের পার্বত্য এলাকাতেও হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে বলেও পূর্বাভাস আবহাওয়া দফতরের। হাওয়া অফিস জানিয়েছে, ওই এলাকাগুলি ছাড়া রাজ্যের আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আকাশ মূলত মেঘলা থাকবে।

আবহাওয়া দফতরের দাবি, আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা একই রকম থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উপকূল এবং সংলগ্ন জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Forecast rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE