Advertisement
০২ মে ২০২৪
Protest

মিছিলের অনুমতি দেয়নি পুলিশ, হাই কোর্টের দ্বারস্থ চাকরিপ্রার্থীদের দশ সংগঠন, মামলায় সায়

 কলকাতায় মিছিল করার অনুমতি চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হলেন চাকরিপ্রার্থীদের একাংশ। তাঁদের দাবি, এ নিয়ে পুলিশের কাছে অনুমতি চাওয়া হলেও তা মেলেনি।

মিছিলের দাবিতে হাই কোর্টে চাকরিপ্রার্থীরা।

মিছিলের দাবিতে হাই কোর্টে চাকরিপ্রার্থীরা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৩:০২
Share: Save:

শহরে মিছিলের অনুমতি চেয়ে এ বার হাই কোর্টের দ্বারস্থ হলেন চাকরিপ্রার্থীদের একাংশ। তাঁদের দাবি, এ নিয়ে পুলিশের কাছে অনুমতি চাওয়া হলেও তা মেলেনি। তাই কর্মসূচি পালনের আবেদন নিয়ে এ বার তাঁরা উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন।

মঙ্গলবার চাকরিপ্রার্থীদের মামলা করার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা। বুধবার সকাল সাড়ে ১০টায় সেই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। মামলাকারীদের আইনজীবী কৌস্তভ বাগচী জানিয়েছেন, আগামী ১৬ জানুয়ারি চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠন মহামিছিলের ডাক দিয়েছে। সংগঠনগুলির সূত্রে জানা গিয়েছে, ওই দিন ৩ দিক থেকে মিছিল করে ধর্মতলার মেট্রো চ্যানেলে জমায়েতের পরিকল্পনা রয়েছে। কিন্তু তাতে পুলিশ আপত্তি জানিয়েছে বলে চাকরিপ্রার্থীদের একাংশের দাবি।

চাকরিপ্রার্থীদের সংগঠন সূত্রে জানা গিয়েছে, আগামী ১৬ জানুয়ারি হাওড়া স্টেশন, শিয়ালদহ স্টেশন এবং কলেজ স্ট্রিট থেকে মিছিল করার পরিকল্পনা রয়েছে। ধর্মতলায় বেলা ১২টা থেকে শুরু হবে মূল কর্মসূচি। স্বচ্ছভাবে নিয়োগের দাবি তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Rally High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE