Advertisement
০৪ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

সিট ঠিক মতো কাজ করছে না, নিয়োগ মামলায় সিবিআইয়ের বিরুদ্ধে সরব বিচারপতি গঙ্গোপাধ্যায়

গত ১৭ জুন রাজ্যের স্কুলে নিয়োগ দুর্নীতির সব মামলাতেই সিবিআইয়ের সিট-কে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আদালতের নির্দেশ মেনে ছয় সদস্যের সিট গঠন করে সিবিআই।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১২:২০
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের গঠন করা বিশেষ তদন্ত দল (সিট) নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির পর্যবেক্ষণ, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গঠন করা সিটের কয়েক জন সদস্য ঠিক মতো কাজ করছেন না। প্রয়োজনে ওই সদস্যদের পরিবর্তন করতে হবে বলেও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ। সোমবার দুপুর আড়াইটায় এই বিষয় নিয়ে শুনানি হওয়ার কথা।

গত ১৭ জুন রাজ্যের স্কুলে নিয়োগ দুর্নীতির সব মামলাতেই সিবিআইয়ের সিট-কে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতির শিকড় বহু দূর পর্যন্ত বিস্তৃত থাকতে পারে মনে করেই বিচারপতি গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়েছিলেন। আদালত এই নির্দেশও দিয়েছিল, ‘সিট’ হাই কোর্টের নজরদারিতে তদন্ত করবে এবং কোর্টের অনুমতি ভিন্ন সিট-এর সদস্যদের বদলি করা যাবে না।

এর পর আদালতের নির্দেশ মেনে সিবিআইয়ের তরফে ছয় সদস্যের সিট গঠন করে কেন্দ্রীয় তদন্ত দল। এই সিট-ই এত দিন তদন্ত চালাচ্ছিল। তবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ সিবিআইয়ের এই বিশেষ তদন্ত দলের সদস্যেরা ঠিক করে কাজ করছেন না। সিবিআইয়ের আইনজীবীকে বিচারপতি গঙ্গোপাধ্যায়ে জানান, প্রয়োজনে সিটের সদস্যদের বদলও করা হতে পারে।

সিবিআই সিটের এই দলে কাজ করছিলেন, এসপি ধরমবীর সিংহ, ডিএসপি সত্যেন্দ্র সিংহ, ডিএসপি কেসি ঋষিনামূল, ইন্সপেক্টর সোমনাথ বিশ্বাস, ইন্সপেক্টর মলয় দাস এবং ইন্সপেক্টর ইমরান আশিক। এঁদের মধ্যেই কয়েক জন তদন্তের কাজ ঠিক করে করছেন না বলে আদালতের পর্যবেক্ষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE