Advertisement
০৬ মে ২০২৪
Calcutta High Court

‘দয়া করে কিছু করুন’, ঋণ দিতে চেয়ে ফোনের ঠেলায় বিরক্ত বিচারপতি মান্থার ‘আর্জি’ আইনজীবীকে

বিচারপতি মান্থার অভিযোগ, ঋণ এবং ক্রেডিট কার্ডের জন্য লাগাতার ফোন করা হচ্ছে তাঁকে। এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে রাজ্যের আইনজীবীর কাছে সাহায্য চাইলেন তিনি।

image of justice rajasekhar Mantha

বিচারপতি রাজাশেখর মান্থা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৯:২২
Share: Save:

ঋণ চাই? ক্রেডিট কার্ড চাই? দিনরাত এই ধরনের ফোনে বিরক্ত আমজনতা। এ বার এমন ফোন নিয়ে বিরক্তি প্রকাশ করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। হাই কোর্টের এজলাসে মামলার শুনানি চলাকালীন তিনি সাহায্য চাইলেন এক আইনজীবীর কাছে। বললেন, ‘‘দয়া করে একটা কিছু করুন।’’ এমন ফোনের ক্ষেত্রে তিনি নিজে কী করেন, তা জানিয়েছেন আইনজীবী।

বিচারপতি মান্থার অভিযোগ, ঋণ এবং ক্রেডিট কার্ডের জন্য লাগাতার ফোন করা হচ্ছে তাঁকে। এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে রাজ্যের আইনজীবীর কাছে সাহায্য চাইলেন তিনি। মঙ্গলবার একটি মামলার শুনানি চলাকালীন রাজ্যের আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায়ের কাছে বিচারপতি মান্থা পরামর্শ চেয়ে বলেন, ‘‘প্রায় প্রতি দিন সকাল থেকে সাত-আট বার করে দু’টি ব্যাঙ্কের নামে ফোন করা হচ্ছে। রীতিমতো হেনস্থার পর্যায় পৌঁছেছে। দয়া করে একটা কিছু করুন।’’

বিচারপতি বলেন, ‘‘আপনার জন্য দারুণ অফার রয়েছে! ঋণ নেবেন? আপনার জন্য ক্রেডিট কার্ড রয়েছে! ফোন করে এই সব বলা হচ্ছে। একটি নম্বর ব্লক করে দিলে অন্য নম্বর থেকে ফোন আসছে। নম্বরগুলি শনাক্ত করা যাচ্ছে না। গত দু’সপ্তাহ ধরে নাজেহাল হতে হচ্ছে।’’ ওই আইনজীবী জানান, তাঁর কাছেও এমন ফোন আসে। কী করেন তিনি, তা-ও জানিয়েছেন আদালতে। তিনি বলেন, ‘‘বিষয়টিকে গুরুত্ব না দেওয়ার চেষ্টা করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Justice Rajasekhar Mantha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE