Advertisement
০৫ মে ২০২৪
Ration Distribution Case

‘আর চার দিন পর..., মমতাদি-অভিষেক জানেন সব’, সিজিও থেকে বেরিয়ে মন্তব্য মন্ত্রী জ্যোতিপ্রিয়ের

বিজেপির বিরুদ্ধে ফের তাঁকে ফাঁসানোর অভিযোগ তুললেন রেশন বণ্টন দুর্নীতি মামলায় ইডির হাতে ধৃত জ্যোতিপ্রিয়। এর পাশাপাশি তিনি জানালেন যে, দলের সঙ্গেই ছিলেন, আছেন এবং থাকবেন।

Jyotipriya Mallick claimed that he innocent, BJP is trying to malign him

জ্যোতিপ্রিয় মল্লিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১০:৩৭
Share: Save:

বিজেপির বিরুদ্ধে ফের তাঁকে ফাঁসানোর অভিযোগ তুললেন রেশন বণ্টন দুর্নীতি মামলায় ইডির হাতে ধৃত বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এর পাশাপাশি তিনি জানালেন, দলের সঙ্গেই আছেন। তিনি যে ‘নির্দোষ’, তা মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানেন বলেও দাবি করলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয়, যিনি ‘বালু’ নামেই সমধিক পরিচিত।

শুক্রবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য ইডির দফতর সিজিও কমপ্লেক্স থেকে বার করা হয় জ্যোতিপ্রিয়কে। সেখানেই সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সামনে ইডি হেফাজতে থাকা মন্ত্রী বলেন, “আমি চক্রান্তের শিকার। বিজেপি আমায় ফাঁসিয়েছে। মমতাদি-অভিষেক সব জানে।” তিনি দলের সঙ্গে রয়েছেন কি না এই প্রশ্নের উত্তরে বালু বলেন, “আমি দলের সঙ্গে ছিলাম, আছি এবং থাকব।” খুব তাড়াতাড়ি তিনি ছাড়া পাবেন বলেও দাবি করেছেন জ্যোতিপ্রিয়। প্রসঙ্গত, গ্রেফতার হওয়ার পরেও জ্যোতিপ্রিয় দাবি করেছিলেন যে, বিজেপি এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাঁকে ফাঁসিয়েছেন। সেই অভিযোগ গ্রেফতারির এক সপ্তাহ পরেও বহাল রাখলেন বালু।

নিজেকে ‘মুক্ত’ বলে দাবি করার পর জ্যোতিপ্রিয়কে বলতে শোনা যায়, “আর চার দিন পর...।” তারপরই অবশ্য বক্তব্যটি সম্পূর্ণ না করে গাড়িতে উঠে যান তিনি। জ্যোতিপ্রিয়কে এ-ও বলতে শোনা যায় যে, “দু’দিনের মধ্যে সব প্রকাশ হবে।” এই দু’দিন এবং‌ চার দিনের কথা জ্যোতিপ্রিয় কেন বললেন, তা অবশ্য স্পষ্ট নয়।

শুক্রবার জ্যোতিপ্রিয়কে প্রশ্ন করা হয়, দল কি তাঁর সঙ্গে আছে? জবাবে মন্ত্রী বলেন, “অবশ্যই আমার সঙ্গে আছে।” প্রসঙ্গত, বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বৃহস্পতিবার দলের সঙ্গে জ্যোতিপ্রিয়ের ‘দূরত্ব’ বজায় রেখে বলেছিলেন যে, “ব্যক্তি জ্যোতিপ্রিয় মল্লিক কী করেছেন, তার জন্য দলের ভাবমূর্তি কেন নষ্ট হবে?” এই আবহেই জ্যোতিপ্রিয় বার্তা দিলেন যে, দল যেমন তাঁর সঙ্গে আছে, তেমনই তিনিও দলের সঙ্গে রয়েছেন। এই পাশে থাকার বার্তা দিতে জ্যোতিপ্রিয় জুড়ে দিলেন মমতা এবং অভিষেকের নামও। ঘটনাচক্রে, কাকলি যে জেলার সাংসদ, একদা সেই উত্তর ২৪ পরগনার তৃণমূল সভাপতি ছিলেন বালু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jyotipriya Mallick ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE