Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

পাকিস্তানের চিন্তার কারণ কোহলির ‘ঘরের মাঠ’, সলিলসমাধি হতে পারে বাবরদের শেষ চারের স্বপ্নের

বাবরদের এখনও সুযোগ রয়েছে ১০ পয়েন্টে পৌঁছে যাওয়ার। আর সেই সঙ্গে যদি কিউইরা হেরে যায় তাহলে আরও সুবিধা হবে পাকিস্তানের। কিন্তু ম্যাচ না হলে পয়েন্ট ভাগ হয়ে যাবে। তাই চিন্তা বাড়ছে পাকিস্তানের।

Pakistan

বিশ্বকাপে পাকিস্তান দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ০৮:৪১
Share: Save:

বিশ্বকাপে পাকিস্তানের পরের ম্যাচ শনিবার। সেই ম্যাচে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে দিলে সেমিফাইনালে ওঠার সুযোগ থাকবে বাবর আজ়মদের কাছে। কিন্তু ম্যাচ হবে তো? বেঙ্গালুরুর আবহাওয়া খুব একটা স্বস্তির খবর দিচ্ছে না।

শনিবার বেঙ্গালুরুতে পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচ শুরু সকাল ১০.৩০ থেকে। কিন্তু আবহাওয়ার তথ্য অনুযায়ী দুপুর ১টা থেকে বৃষ্টি হতে পারে। যা চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সে দিন ৬৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু সত্যিই ওই সময়ে বৃষ্টি হয়, তাহলে ম্যাচের দ্বিতীয় ইনিংসের উপর প্রভাব পড়বে। আর ম্যাচটাই যদি না হয়, তাহলে সব থেকে সমস্যা হবে পাকিস্তানের।

বাবরদের এখনও সুযোগ রয়েছে ১০ পয়েন্টে পৌঁছে যাওয়ার। আর সেই সঙ্গে যদি কিউইরা হেরে যায় তাহলে আরও সুবিধা হবে পাকিস্তানের। কিন্তু ম্যাচ না হলে পয়েন্ট ভাগ হয়ে যাবে। তখন কোনও ভাবেই ১০ পয়েন্টে পৌঁছতে পারবে না পাকিস্তান। সুবিধা পেয়ে যাবে নিউ জ়িল্যান্ড।

পাকিস্তানের শেষ দু’টি ম্যাচ বাকি নিউ জ়িল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে। সেমিফাইনালে উঠতে হলে এই দু’টি ম্যাচ জিততেই হবে বাবরদের। নিউ জ়িল্যান্ডের শেষ দু’টি ম্যাচ পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে। পাকিস্তান এবং নিউ জ়িল্যান্ড দু’টি দলই সাতটি করে ম্যাচ খেলেছে। পাকিস্তান পেয়েছে ৬ পয়েন্ট। নিউ জ়িল্যান্ড পেয়েছে ৮ পয়েন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Pakistan New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE