Advertisement
২৫ মে ২০২৪
Recruitment Scam

নাতনির প্রথম জন্মদিন, আদালতে কয়েক ঘণ্টার প্যারোল চাইলেন প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময়

কল্যাণময়ের আইনজীবী জানান, আগামী বুধবার তাঁর মক্কেলের নাতনির প্রথম জন্মদিন। সেই জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে চান কল্যাণময়।

Kalyanmoy Ganguly wants parole for 4-6 hours due to his granddaughter’s birthday

নাতনির প্রথম জন্মদিনে উপস্থিত থাকতে প্যারোলে মুক্তি চাইলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৬:২৬
Share: Save:

নাতনির জন্মদিনে উপস্থিত থাকার জন্য প্যারোলে মুক্তি চাইলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। শনিবার আলিপুর আদালতে নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে তাঁর আইনজীবী জামিনের আর্জি জানান।

কল্যাণময়ের আইনজীবী জানান, আগামী বুধবার তাঁর মক্কেলের নাতনির প্রথম জন্মদিন। সেই জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে চান কল্যাণময়। তাই বিচারকের কাছে ৪ থেকে ৬ ঘণ্টার জন্য অন্তর্বর্তিকালীন জামিন চাওয়া হয়। টানা ৯ মাস ধরে কল্যাণময় জেলবন্দি আছেন বলেও জানান তাঁর আইনজীবী। নিয়োগ দুর্নীতি মামলায় অন্য অভিযুক্তরা, স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ ওরফে এসপি সিন্‌হা, এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, অশোক সাহা, নীলাদ্রি দাস এবং চন্দন মণ্ডলও বুধবার জামিনের আর্জি জানান।

এসএসসি দুর্নীতি মামলায় গত ১৫ সেপ্টেম্বর টানা জেরার পরে গ্রেফতার করা হয় পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময়কে। ২০১০ সাল থেকে টানা প্রায় ১০ বছর মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকাকালীন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কল্যাণময়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে সিবিআইয়ের অভিযোগ।

শুনানির শেষে আদালত জানায়, প্যারোলে মুক্তির জন্য কল্যাণময়কে জেল সুপারের কাছে আবেদন করতে হবে। সোমবার নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ চট্টোপাধ্যায় জামিনের আবেদন করেননি। বাকি অভিযুক্তরা আদালতে জামিনের আর্জি জানালে আদালত তাঁদের ৩০ মে পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE