Advertisement
০৪ মে ২০২৪
Panchayet election

তৃণমূলের পঞ্চায়েত-যুদ্ধ শুরু ডিসেম্বরেই! প্রথম সভার শহর বাছাইয়ে ‘রণং দেহি’ ইঙ্গিত অভিষেকের

আগামী ৩ ডিসেম্বর বৃহস্পতিবার শুভেন্দু অধিকারীর গড় কাঁথিতে জনসভা করতে পারেন তিনি। পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সূত্রে খবর, এ বিষয়ে জেলার তৃণমূল নেতাদের ফোন করে জানানো হয়েছে অভিষেকের দফতর থেকে।

পঞ্চায়েত ভোটে নজর অভিষেকের।

পঞ্চায়েত ভোটে নজর অভিষেকের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৪:১৫
Share: Save:

আবারও নিজের রাজনৈতিক কর্মসূচি শুরু করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সব ঠিকঠাক থাকলে আগামী ৩ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর গড় কাঁথিতে জনসভা করতে পারেন তিনি। পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সূত্রে খবর, সোমবার রাতে এ বিষয়ে জেলার গুরুত্বপূর্ণ তৃণমূল নেতাদের ফোন করে জানানো হয়েছে অভিষেকের দফতর ক্যামাক স্ট্রিট থেকে। ওই নির্দেশে বলা হয়েছে, ডিসেম্বর মাসের ৩ তারিখে কাঁথিতে এসে একটি জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পাশাপাশি জেলার তৃণমূল নেতাদের নিয়ে একটি ঘরোয়া বৈঠক করতে পারেন তিনি। সেখানেই আগামী পঞ্চায়েত ভোট নিয়ে বেশ কিছু নির্দেশ এবং পরামর্শ দিতে পারেন অভিষেক। শীর্ষ নেতৃত্বের নির্দেশ পাওয়ার পরেই কাঁথিতে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের জনসভা আয়োজনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে যুদ্ধকালীন তৎপরতায়।

গত কয়েক মাস ধরেই রাজ্য সরকার অচল হয়ে যাবে বলে হুঙ্কার ছাড়ছেন নন্দীগ্রাম বিধায়ক। বাংলার রাজনীতির কারবারিদের মতে, শুভেন্দুর সেই আক্রমণের জবাব দিতেই কাঁথিতে এই জনসভা করার কর্মসূচি নিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই কারণেই ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহকেই জনসভার জন্য বেছে নেওয়া হয়েছে।

আগামী বছর পঞ্চায়েত ভোট। সেই পঞ্চায়েত ভোটে পূর্ব মেদিনীপুর জেলার তৃণমূল নেতৃত্বের কাছে 'সম্মান'-এর বিষয়। কারণ বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু এই জেলার নেতা। তৃণমূলে থাকাকালীন এই জেলার সংগঠনের রাশ ছিল তাঁর হাতেই। কিন্তু এ বারের পঞ্চায়েত ভোটে শুভেন্দু রয়েছেন বিজেপি শিবিরে। তাই অনেক আগে থেকেই এ বিষয়ে প্রস্তুতি শুরু করছেন অভিষেক। আমেরিকা থেকে চোখের অপারেশন সেরে কলকাতায় ফিরে আসার পর নিজের লোকসভা কেন্দ্রে প্রথম বিজয়া সম্মেলনী করার কথা ঘোষণা করেছিলেন অভিষেক। ৪ নভেম্বর সেই কর্মসূচি হওয়ার কথা ডায়মন্ড হারবারে। তার পরেই তার বড় কর্মসূচি হতে চলেছেন কাঁথির জনসভা। যা হতে পারে দক্ষিণ কাঁথি বিধানসভা এলাকার অন্তর্গত কোনও জায়গায়। এই কারণে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে। আগামী এক মাস পূর্ব মেদিনীপুর গিয়ে অভিষেকের সভার বিষয়ে প্রস্তুতি সারবেন কুণাল।

পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের এক বিধায়ক জানিয়েছেন, সোমবার রাতে আমাদের সকলের কাছে নির্দেশ এসেছে। কর্মসূচি এখনও চূড়ান্ত কিছু হয়নি তবে তিনি যে আসবেন তা আমাদের কাছে জানিয়ে দেওয়া হয়েছে। পঞ্চায়েত ভোটের লক্ষ্যেই যে অভিষেকের এই সফর তা একবাক্যেই মেনে নিচ্ছেন তৃণমূলের ওই প্রবীণ বিধায়ক। কারণ এই জেলায় নিজের আধিপত্য দেখাতে সর্বশক্তি প্রয়োগ করতে পারেন বিরোধী দলনেতা। গত পুর ভোটে কাঁথিতে মাত্র তিনটি আসনে জয় পেয়েছিল বিজেপি। যা শুভেন্দুর ভাবমূর্তির পক্ষে মোটেই ভাল ছিল না বলেই মনে করছেন তৃণমূলের ওই বিধায়ক। এ বার আগে থেকে ব্যবস্থা নিয়ে বিজেপিকে রুখতে অভিষেকের এই কৌশল বলেই মনে করছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Panchayet election Abhisek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE