Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KMC

KMC Election 2021: পুরভোটে তৃতীয় দফায় ২৭টি আসনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের, পাঁচ ওয়ার্ডে প্রার্থীবদল

সোমবার গভীর রাতে পুরভোটের জন্য তৃতীয় দফার প্রার্থিতালিকা ঘোষণা করেন দলীয় নেতৃত্ব। তাতে দেখা গিয়েছে যে ১, ১৫, ৩৩, ৯২ এবং ৯৫ নম্বর ওয়ার্ডে প্রার্থীবদল করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ০১:৪৮
Share: Save:

কলকাতা পুরসভার ভোটে পাঁচটি আসনে প্রার্থীবদল করল প্রদেশ কংগ্রেস। সোমবার গভীর রাতে পুরভোটের জন্য তৃতীয় দফার প্রার্থিতালিকা ঘোষণা করেন দলীয় নেতৃত্ব। তাতে দেখা গিয়েছে যে ১, ১৫, ৩৩, ৯২ এবং ৯৫ নম্বর ওয়ার্ডে প্রার্থিবদল করা হয়েছে।

কলকাতা পুরসভার ১৪২টি আসনের মধ্যে ১১৫টিতে প্রার্থীর নাম আগেই ঘোষণা করেছিল প্রদেশ কংগ্রেস। শনি এবং রবিবার, দু’দফা মিলিয়ে ওই আসনগুলিতে প্রার্থীর নাম জানিয়েছিল তারা। এ বার তৃতীয় তথা শেষ দফায় আরও ২৭টি আসনে প্রার্থী দিল প্রদেশ কংগ্রেস। পাঁচটি আসনের মধ্যে ১ নম্বর ওয়ার্ডে সফিকুল ইসলামের পরিবর্তে কার্তিক সাউ লড়াই করবেন। ১৫ নম্বর ওয়ার্ডে সুস্মিতা চক্রবর্তীর জায়গায় ভোটের ময়দানে নামছেন রুমা হালদার। ৩৫ নম্বর ওয়ার্ডে ইন্দ্রানী পাল চৌধুরীর বদলে রয়েছেন মহম্মদ ওয়াইস। অন্য দিকে, ৯২ ও ৯৫ নম্বর ওয়ার্ডে যথাক্রমে চন্দন মুখোপাধ্যায়ের বদলে তারক ভদ্র এবং রবীন্দ্রনাথ ঘোষের পরিবর্তে তরুণ গুহঠাকুরতার নাম ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, শহরের পুরভোটে বামফ্রন্টের সঙ্গে জোট ভেঙে একক ভাবে পথচলার সিদ্ধান্ত নিয়েছে প্রদেশ কংগ্রেস। তবে প্রার্থীদের নাম ঘোষণা করার পর তা নিয়ে দলের অন্দরেই বিক্ষোভ দেখা গিয়েছে। সোমবার প্রদেশ কংগ্রেসের দফতর বিধান ভবনে প্রার্থিতালিকা নিয়ে প্রতিবাদে ফেটে পড়েন দলের নেতা-কর্মীদের একাংশ। ৪৪ নম্বর ওয়ার্ডে জাহিদ আনোয়ারকে প্রার্থী করা নিয়ে প্রতিবাদ জানান উত্তর কলকাতা কংগ্রেসের নেতা-কর্মীরা। তাঁদের অভিযোগ, ওই ওয়ার্ডে জাহিদকে অর্থের বিনিময়ে প্রার্থী করা হয়েছে। অন্য দিকে, পুরভোটের প্রার্থিতালিকায় ৭৮ নম্বর ওয়ার্ডের জন্য নিজের নাম না দেখে বিধান ভবনের সামনেই আত্মহত্যার চেষ্টা করেন কলকাতা বন্দর বিধানসভা এলাকার কংগ্রেসনেত্রী গুঞ্জন সিংহ। পরে এন্টালি থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Congress KMC elections 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE