Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

KMC Polls 2021: পুর-লড়াইয়ে অভিষেক মমতার ভ্রাতৃবধূ কাজরীর, লড়বেন ৭৩ নম্বর ওয়ার্ড থেকে

কাজরী ও কার্তিকের এক মাত্র সন্তান আবেশ বন্দ্যোপাধ্যায় পেশায় চিকিৎসক। এ বার তাঁর মা লড়তে যাচ্ছেন পুরসভা নির্বাচন।

প্রচারে নেমে পড়েছেন কাজরী বন্দ্যোপাধ্যায়।

প্রচারে নেমে পড়েছেন কাজরী বন্দ্যোপাধ্যায়। ছবি— টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ২৩:৩১
Share: Save:

ঘাসফুলের প্রার্থিতালিকায় বড় চমক! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের ওয়ার্ডে এ বার প্রার্থী তাঁরই ভ্রাতৃবধূ। শুক্রবার বিকেলে তৃণমূলের প্রার্থিতালিকা প্রকাশ হওয়ার পর দেখা যায়, ৭৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে কাজরী বন্দ্যোপাধ্যায়কে। কাজরী, মমতার ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী।

কলকাতা পুরসভার অসংরক্ষিত ৭৩ নম্বর ওয়ার্ডেই পড়ে হরিশ চ্যাটার্জি স্ট্রিট। সেই ওয়ার্ডেই এ বার ঘাসফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাঁর ভাতৃবধূ কাজরী। মমতার অত্যন্ত ঘনিষ্ঠ কাজরী, এই প্রথম নামছেন প্রত্যক্ষ রাজনীতির ময়দানে। তাঁর স্বামী কার্তিক কেন্দ্রীয় সরকারি কর্মী। পাশাপাশি তৃণমূলের জয় হিন্দ বাহিনীর সভাপতিও কার্তিক। সূত্রের খবর, ভবানীপুরে সদ্য মেটা উপনির্বাচনে এই ওয়ার্ড দেখভালের ভার মমতা দিয়েছিলেন ভাই কার্তিককে। ২০১৯ লোকসভা ভোটে এই ওয়ার্ডে ৪৯৬ ভোটে পিছিয়ে ছিল তৃণমূল। শোনা যায়, ২০২১-এর উপনির্বাচনের আগে কার্তিক দিদিকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, এই ওয়ার্ড থেকে অন্তত কয়েক হাজার ভোটের ‘লিড’ দেবেন তিনি। ফল প্রকাশের পর দেখা যায়, ৭৩ নম্বর ওয়ার্ড থেকে মমতা ৫ হাজারেরও বেশি ভোটের ‘লিড’ পেয়েছেন। তার পরই কি তাঁর স্ত্রীকে এই ওয়ার্ডের প্রার্থী করার সিদ্ধান্ত নেন মমতা? তা জানা না গেলেও, উপনির্বাচনে ভাই কার্তিকের কাজের প্রভাব রয়েছে স্ত্রীয়ের মনোনয়নের ক্ষেত্রে, অন্তত এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

কাজরী ও কার্তিকের একটি সন্তান। আবেশ বন্দ্যোপাধ্যায় পেশায় চিকিৎসক। এ বার তাঁর মা লড়তে যাচ্ছেন পুরসভা নির্বাচন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE