Advertisement
০১ মে ২০২৪
Kolkata Metro

পুজোয় দিন-রাতের মেট্রো চলবে কখন থেকে, শেষ ট্রেনই বা কখন? দেখে নিন সময়সূচি

৩০ সেপ্টেম্বর এবং ১ সেপ্টেম্বর পঞ্চমী এবং ষষ্ঠীতে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মোট ১৪৪টি মেট্রো পরিষেবা দেওয়া হবে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্তও ১৪৪টি মেট্রো পরিষেবা পাওয়া যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৭
Share: Save:

পুজোর দিনগুলোয় মেট্রোর প্রথম এবং শেষ পরিষেবার সময়সূচি জানাল কলকাতা মেট্রো। মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে শুক্রবার একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে পঞ্চমী থেকে ত্রয়োদশী পর্যন্ত মেট্রো চলাচলের সময়সারণি প্রকাশ করা হয়।

৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর পঞ্চমী এবং ষষ্ঠীতে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মোট ১৪৪টি মেট্রো পরিষেবা দেওয়া হবে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্তও ১৪৪টি মেট্রো পরিষেবা পাওয়া যাবে। দিনের প্রথম মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে সকাল ৮টায়। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৮টা ১০ মিনিটে। দিনের শেষ মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে রাত ৯টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে ৯টা ৩৮ মিনিটে।

২, ৩ এবং ৪ অক্টোবর সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো চলবে দুপুর ১টায়। দক্ষিণেশ্বর থেকেও দিনের প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১টায়। অন্যদিকে দিনের শেষ মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে ভোর ৪টেয়। ভোর ৩টে ৪৮ মিনিটে শেষ মেট্রো দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন ছেড়ে যাবে। ৫ অক্টোবর দশমীর দিন দমদম, দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১টায়। দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১০টায়। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে রাত ৯টা ৪৮ মিনিটে। ৬, ৭ এবং ৮ অক্টোবর অর্থাৎ একাদশী, দ্বাদশী এবং ত্রয়োদশীর দিন কবি সুভাষ এবং দমদম থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৭টায়। ওই তিন দিন দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০-এ। দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত চলা ইস্ট-ওয়েস্ট মেট্রো পুজোর দিনগুলিতে কখন প্রথম এবং শেষ পরিষেবা দেবে, তা-ও জানিয়ে দিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। ২ থেকে ৪ অক্টোবর, সপ্তমী থেকে নবমী পর্যন্ত শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১১টা ৫৫ মিনিটে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১২টায়। ওই তিন দিন শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে ১১টা ৪০-এ। দশমীর দিন শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১১টা ৫৫ মিনিটে, সেক্টর ফাইভ থেকে ছাড়বে ১২টায়। শেষ মেট্রো শিয়ালদহ থেকে ছাড়বে সন্ধে ৭টা ৩৫-এ, সেক্টর ফাইভ মেট্রো স্টেশন থেকে ছাড়বে সন্ধে ৭টা ৪০-এ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE