Advertisement
০৬ মে ২০২৪
Firhad Hakim

আবার ‘টক টু মেয়র’ বাতিল করলেন ফিরহাদ হাকিম

শুক্রবার আম্বেদকর জয়ন্তী আর শনিবার পয়লা বৈশাখ। এই দু’দিন কলকাতা পুরসভায় ছুটি। তাই ‘টক টু মেয়র’ অনুষ্ঠান হবে না। ফিরহাদের জমানায় পরপর দুই সপ্তাহ ‘টক টু মেয়র’ কর্মসূচি বন্ধ থেকেছে, এমন ঘটনা মনে করতে পারছেন না কেউ।

image of Kolkata municipal corporation Mayor Firhad Hakim

গত শুক্রবার ‘গুড ফ্রাইডে’-র ছুটি থাকায় ‘টক টু মেয়র’ হয়নি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৮:৪৭
Share: Save:

ফের ‘টক টু মেয়র’ বাতিল করে দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার বিকেলে কলকাতা পুরসভা সূত্রে এমনটাই জানা গিয়েছে। শুক্রবার আম্বেদকর জয়ন্তী আর শনিবার পয়লা বৈশাখ। এই দু’দিন কলকাতা পুরসভায় ছুটি। তাই ‘টক টু মেয়র’ অনুষ্ঠান হবে না। ফিরহাদের জমানায় পর পর দুই সপ্তাহ ‘টক টু মেয়র’ কর্মসূচি বন্ধ থেকেছে, এমন ঘটনা মনে করতে পারছেন না পুরসভার কোনও আধিকারিক। গত শুক্রবারও ‘টক টু মেয়র’ অনুষ্ঠান হয়নি। ছুটির দিন না থাকলে প্রতি শনিবার পুরসভায় নিজের দফতরে আসেন মেয়র। তাই শুক্রবার কোনও কারণে ‘টক টু মেয়র’ কর্মসূচি না করতে পারলে শনিবার ফোনালাপে শহরবাসীর সুবিধা-অসুবিধার কথা শোনেন তিনি। গত শুক্রবার ‘গুড ফ্রাইডে’-র ছুটি থাকায় ‘টক টু মেয়র’ হয়নি। পুর কর্তৃপক্ষ নিশ্চিত ছিলেন, অন্যান্য বারের মতোই শুক্রবার না-হওয়ায় শনিবার ‘টক টু মেয়র’ কর্মসূচি হবে। কিন্তু সেই কর্মসূচি বাতিল হয়ে যায়। কারণ গত শুক্রবার থেকেই পুরসভার পার্কিং ফি বৃদ্ধি নিয়ে জোর বিতর্ক শুরু হয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি না নিয়ে মেয়র ফিরহাদ পুরসভা এলাকায় রাস্তার পার্কিং ফি বৃদ্ধি করেছেন বলে সাংবাদিক বৈঠক ডেকে জানান তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। মেয়রকে ওই নির্দেশ প্রত্যাহার করতে হবে বলে ঘোষণাও করে দেন কুণাল। সঙ্গে সর্বভারতীয় তৃণমূলের তরফে টুইট করে সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য কলকাতা পুরসভাকে ধন্যবাদ জানিয়ে দেওয়া হয়। যদিও, পরে ওই দিন রাতে বিজ্ঞপ্তি দিয়ে পাকিং ফি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে পুরসভা। এ সবের মধ্যেই ফিরহাদ বলেছিলেন, ‘‘মুখ্যমন্ত্রী বললে পার্কিং ফি বাড়ানোর নির্দেশ প্রত্যাহার করে নেব। তবে এটা সাংবাদিক বৈঠক ডেকে প্রকাশ্যে না বলে দলের ভিতরে বললেও হত!’’

সেই বিতর্কের পর গত এক সপ্তাহ নিজের বিধানসভা কেন্দ্র কলকাতা বন্দর ও নিজের ৮২ নম্বর ওয়ার্ডের বাইরে অন্য কোনও কর্মসূচিতে অংশ নেননি মেয়র। এমনকি, নিজের ওয়ার্ডের দুয়ারে সরকার শিবিরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পার্কিং ফি বৃদ্ধি নিয়ে প্রশ্নের মুখে পড়ে সেখান থেকে বেরিয়ে যেতে চেয়েছিলেন তিনি। তবে মুখ্যমন্ত্রীর সঙ্গে শহরের সব কর্মসূচিতেই দেখা গিয়েছে তাঁকে। বৃহস্পতিবার ধনধান্য প্রেক্ষাগৃহের উদ্বোধনেও মমতার সঙ্গে হাজির ছিলেন মেয়র। আপাতত মেয়র সময় দিলেই পরবর্তী ‘টক টু মেয়র’ কর্মসূচির কথা ঘোষণা করবে কলকাতা পুরসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim Talk to Mayor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE