Advertisement
০৬ মে ২০২৪
Dengue

বাড়িতে জমে আবর্জনা, হতে পারে ডেঙ্গি, মেয়র পারিষদ তারককে হুঁশিয়ারি দিয়ে বিজ্ঞপ্তি কলকাতা পুরসভার

ডেঙ্গি নিয়ন্ত্রণে নাগরিকেরা যথেষ্ট ব্যবস্থা নিয়েছেন কি না, বাড়ি বাড়ি ঘুরে পরিদর্শন করছেন পুরকর্মীরা। দিন কয়েক আগে সে কারণেই তাঁরা ৩৪বি টালিগঞ্জ সার্কুলার রোড ঠিকানায় পরিদর্শনে গিয়েছিলেন।

মেয়র পারিষদ তারক সিংহকে নোটিস।

মেয়র পারিষদ তারক সিংহকে নোটিস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩০
Share: Save:

ডেঙ্গি রুখতে নিজের বাড়িতেই যথেষ্ট ব্যবস্থা রাখেননি মেয়র পারিষদ তারক সিংহ! এই অভিযোগে তাঁকে নোটিস পাঠাল কলকাতা পুরসভা। যদিও মেয়র পারিষদ জানিয়েছেন, ওই বাড়িতে তিনি থাকেন না। তবে পুরকর্মীদের এই সক্রিয়তায় তিনি খুশি।

রাজ্যে ডেঙ্গির প্রকোপ বেড়েছে। তা রুখতেই কড়া পদক্ষেপ করেছে পুরসভা। ডেঙ্গি নিয়ন্ত্রণে নাগরিকেরা যথেষ্ট ব্যবস্থা নিয়েছেন কি না, বাড়ি বাড়ি ঘুরে পরিদর্শন করছেন পুরকর্মীরা। সে কারণেই কয়েক আগে ৩৪বি টালিগঞ্জ সার্কুলার রোড ঠিকানায় পরিদর্শনে গিয়েছিলেন কলকাতা পুরসভার কর্মীরা। বাড়িটি তারকের। পরিদর্শনের পর পুরকর্মীরা রিপোর্ট দিয়ে জানান যে, বাড়ির সামনে পড়ে থাকা ভাঙা মাটির টব ও বালতিতে জল জমে ছিল। বাড়ির চত্বরে আবর্জনাও ছিল, যা মশার আঁতুড়ঘর। এর পরেই গত ১০ সেপ্টেম্বর মেয়র পারিষদ তারককে নোটিস পাঠানো হয়।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, ওই বাড়ির সামনে ভাঙা টবে জমে থাকা জলে মশার লার্ভা মিলেছে। টালিগঞ্জের ওই বাড়িতে তারক নিজে থাকেন না। তাঁর গাড়িচালকেরা পরিবার নিয়ে থাকেন। সেখানে একটি গুদামও রয়েছে।

পুরকর্মীদের এই তৎপরতায় খুশি তারক। তিনি বলেন, ‘‘আমার দেখে ভাল লেগেছে, মেয়র পারিষদের বাড়ি জেনেও নোটিস পাঠানো হয়েছে। যে কর্মীরা পাঠিয়েছেন, তাঁদের পুরস্কৃত করব। তাঁরা তাঁদের কর্তব্য করেছেন। নাগরিক হিসাবে আমার দায়িত্ব পালন করব। যদিও ওই বাড়িতে আমি থাকি না। আমার গাড়িচালকেরা থাকেন।’’

রাজ্যের স্বাস্থ্য দফতরের শেষ পরিসংখ্যান বলছে, বুধবার নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ৫৩৭ জন। ৪৮৫ জন হাসপাতালে ভর্তি। ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও। তিনি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue KMC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE