Advertisement
২০ এপ্রিল ২০২৪
AITC

KMC Election 2021: ১৬টি বরোর মধ্যে ১০টির চেয়ারম্যান মহিলা, বেনজির সিদ্ধান্ত মমতার

১৬টি বরোর মধ্যে ১০টির দায়িত্ব মহিলা কাউন্সিলরদের দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুরসভার চেয়ারপার্সন করা হল মালা রায়কে।

১০ জন মহিলা কাউন্সিলরকে বোরো চেয়ারম্যান করলেন মমতা।

১০ জন মহিলা কাউন্সিলরকে বোরো চেয়ারম্যান করলেন মমতা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ২২:৩১
Share: Save:

কলকাতা পুরসভায় মহিলাদের বিশেষ গুরুত্ব দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৬টি বরোর মধ্যে ১০টির দায়িত্ব মহিলা কাউন্সিলরদের দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুরসভার চেয়ারপার্সন করা হল মালা রায়কে। বৃহস্পতিবার মহারাষ্ট্র নিবাস হলে আয়োজিত নতুন কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। সেখানেই ফিরহাদ হাকিমকে দ্বিতীয়বারের জন্য কলকাতার মেয়র হিসেবে ঘোষণা করেন তিনি। ডেপুটি মেয়র হন অতীন ঘোষ। এর পর মেয়র পারিষদ ও বোরো চেয়ারম্যানদের নাম ঘোষণা করেন তিনি। জানিয়ে দেন অভিজ্ঞতার নিরিখে তিনি এবার এই দায়িত্ব বণ্টন করবেন। দেখা যায়, কলকাতা পুরসভার ১৬টি বোরোর মধ্যে ১০টি বরোর দায়িত্ব দেওয়া হয়েছে মহিলা কাউন্সিলরদের। সে কথাও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, তৃণমূলের প্রার্থী তালিকায় স্থান পেয়েছিল ৪০ শতাংশ মহিলা প্রার্থী। তাঁদের মধ্যে মাত্র দু’জন পরাজিত হয়েছেন।

দুই নম্বর বোরোর চেয়ারপার্সন হয়েছেন শুক্লা ভোড়, চার নম্বর বোরোর দায়িত্বে সাধনা বসু, পাঁচ নম্বর বোরোয় রেহানা খাতুন, ছয় নম্বরে সানা আহমেদ, সাত নম্বরে সুস্মিতা ভট্টাচার্য, আট নম্বরে চৈতালী চট্টোপাধ্যায়, নয় নম্বরে দেবলীনা বিশ্বাস, ১০ নম্বর বোরোয় জুঁই বিশ্বাস, ১৩ নম্বর বোরোয় রত্না শূর এবং ১৪ নম্বর বোরোয় সংহিতা দাস। দায়িত্ব বণ্টন এর আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন, পদ পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পেয়েছে অভিজ্ঞতা। তাই অভিজ্ঞতার ভিত্তিতে এই ১০ জন মহিলা কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে। কিন্তু, এমন দু’জন মহিলা কাউন্সিলর রয়েছেন, যাঁরা একবার মাত্র কাউন্সিলর হিসেবে কাজ করেছেন। তাঁরা হলেন ৬২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সানা এবং ৭৪ নম্বর ওয়ার্ডের দেবলীনা। তবে বাকি আটজন ১০ বছর বা তার বেশি সময় ধরে কাউন্সিলর হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE