Advertisement
২৫ জুলাই ২০২৪
Kolkata Police

সংসদে হানার জের, নিরাপত্তা নিয়ে বিধানসভায় স্পিকারের সঙ্গে বৈঠক পুলিশের কমিশনারের

বিধানসভায় এসে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গেলেন কলকাতা পুলিশের কমিশনর বিনীত গয়াল।

Kolkata Police Commissioner Bineet Goyal had a meeting with Speaker Biman Banerjee on security

(বাঁ দিকে) ১৩ ডিসেম্বর লোকসভার অধিবেশনে সংসদের সভাকক্ষে রংবোমা হানা, বিমান বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ২০:৫৯
Share: Save:

সংসদে হানার ঘটনার পরেই উদ্বিগ্ন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ১৩ ডিসেম্বর লোকসভার অধিবেশনে হানাদারির ঘটনার পরেই বিধানসভার নিরাপত্তা নিয়ে একের পর বিভিন্ন পদক্ষেপ করেছিলেন তিনি। মঙ্গলবার বিধানসভায় এসেছিলেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গয়াল। তাঁর সঙ্গে নিরাপত্তা নিয়ে বৈঠক করেন স্পিকার।

বিধানসভায় স্পিকার ও সচিবালয়ের আধিকারিকদের সঙ্গে বৈঠক হয় কলকাতা পুলিশের শীর্ষকর্তাদের সঙ্গে। বৈঠক শেষে কলকাতা পুলিশের তরফে কিছু না জানানো হলেও, বিধানসভার নিরাপত্তা নিয়ে তাঁদের অবস্থান স্পষ্ট করেছেন বিমান।

স্পিকার বলেন, ‘‘আমরা ইতিমধ্যে অনেকগুলি সিদ্ধান্ত নিয়েছি। বাইরে থেকে অনেক সময় স্কুল কলেজের ছেলেমেয়েরা আসেন, বিধায়কদের সঙ্গে অনেক অতিথিরাও আসেন। আমাদের নিরাপত্তা যেন সুনিশ্চিত থাকে, সেই বিষয় নিয়ে আমরা অনেক আলোচনা করেছি। যে সব সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা আমরা আমাদের বিধানসভার বুলেটিনে জানিয়ে দেব। যে সব রাজনৈতিক দলের বিধানসভায় সদস্য রয়েছেন, তাদেরও আমরা জানিয়ে দেব।’’ তিনি আরও বলেন, ‘‘বিধানসভায় আমাদের পুলিশি সহায়তার প্রয়োজন আছে। বিধানসভায় তো আমাদের বেশি সংখ্যায় নিরাপত্তারক্ষী নেই। অধিবেশনের সময় আমরা সহযোগিতা নিই। তাঁরা আমাদের সক্রিয় ভাবে সহযোগিতা করেন।’’ যে হেতু লোকসভায় এই ধরনের একটা ঘটনা ঘটে গিয়েছে, কোনও অবাঞ্ছিত লোক যাতে বিধানসভায় ঢুকে কোনও ক্ষতি না করতে পারেন, সেটা দেখতে হবে।’’

আগামী শুক্রবার থেকে বিধানসভায় শুরু হচ্ছে তিনদিন ব্যাপী পুষ্পমেলা। এই মেলা দেখতে বাইরে থেকে সাধারণ মানুষও আসেন বিধানসভায়। সেই সময়ও বিধানসভায় কলকাতা পুলিশের নজরদারি থাকবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE