Advertisement
০৬ মে ২০২৪
Durga Puja 2023

পুজোর প্রস্তুতি পুলিশ প্রশাসনে, কলকাতা নামজাদা পুজোগুলির প্রস্তুতি খতিয়ে দেখতে যাবেন কলকাতা পুলিশের কমিশনার

১২ তারিখ থেকে পুজোর মণ্ডপের প্রস্তুতি দেখতে যাবেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গয়াল। কলকাতা পুলিশ সূত্রে খবর, তিনি কলকাতা শহরের মোট আটটি পুজো পরিদর্শন করবেন।

Kolkata Police Commissioner will check the preparation of Kolkata Durga Puja

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৬:০৭
Share: Save:

আর এক সপ্তাহও বাকি নেই দেবীপক্ষের সূচনার। তার আগে কলকাতার নামজাদা পুজোগুলির প্রস্তুতি খতিয়ে দেখার কাজ শুরু করবে পুলিশ প্রশাসন। সোমবার ৯ অক্টোবর কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) সন্তোষ পাণ্ডে পুজো প্যান্ডেল পরিদর্শনে গিয়েছেন। আর ১২ তারিখ থেকে পুজোর মণ্ডপের প্রস্তুতি দেখতে যাবেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গয়াল। কলকাতা পুলিশ সূত্রে খবর, তিনি কলকাতা শহরের মোট আটটি পুজো পরিদর্শন করবেন।

কমিশনার সে পুজোগুলি পরিদর্শন করবেন, সেই তালিকায় রয়েছে— একডালিয়া এভারগ্রিন, বোসপুকুর শীতলামন্দির, দেশপ্রিয় পার্ক, ত্রিধারা সম্মেলনী, চেতলা অগ্রণী, সুরুচি সংঘ, বেহালা নূতন দল ও কলেজ স্কোয়ার। প্রশাসন সূত্রে খবর, দেবীপক্ষের সূচনা হলেই বেশ কিছু পুজোর উদ্বোধনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর উদ্বোধনের তালিকায় স্থান পাওয়া পুজোগুলির প্রস্তুতি সঠিক ভাবে হচ্ছে কি না, তা জানতেই কলকাতা পুলিশ কমিশনার এই পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাই ১৪ অক্টোবর মহালয়ার আগেই কলকাতা পুলিশ মুখ্যমন্ত্রীর উদ্বোধন সংক্রান্ত বিষয়ে নিরাপত্তার কাজ সেরে রাখতে চাইছে।

কলকাতা পুলিশ পুজোয় কেমন পরিষেবা দেবে, সে বিষয়েও কলকাতার পুলিশ প্রশাসনের মুখোমুখি হবেন কমিশনার। আগামী ১৬ অক্টোবর আলিপুর বডিগার্ড লাইন্স-এ শারদোৎসব নিয়ে পুলিশ আধিকারিকদের প্রয়োজনীয় নির্দেশ দেবেন তিনি। ইতিমধ্যে পুরসভাকে ১২ অক্টোবরের মধ্যে কলকাতা শহরের সব রাস্তা মেরামতের কাজ শেষ করার অনুরোধ করেছিল কলকাতা পুলিশ। মেরামতের কাজ দ্রুত চলছে বলে আশ্বাস দেওয়া হয়েছে কলকাতা পুরসভার তরফে। সব ঠিক থাকলে ১২ তারিখের মধ্যে রাস্তা মেরামত হয়ে যাবে বলে আশা করছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE