Advertisement
১৮ এপ্রিল ২০২৪
West Bengal Weather

‘ভালবাসার সপ্তাহে’ কেমন থাকবে তাপমাত্রা? কী বলছে আলিপুর হাওয়া অফিস?

উত্তর ভারতে একটি পশ্চিমি ঝঞ্ঝার সৃষ্টি হয়েছে। সেই কারণে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হচ্ছে। ফলে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

Representative image of winter season in Kolkata

বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রাতেও বৃদ্ধি দেখা দিতে পারে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০৪
Share: Save:

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ মানেই ‘ভালবাসার মরসুম’। তবে, এ বছর এই সময়ে শীতের আমেজ উপভোগ করতে পারছেন না রাজ্যবাসী। তাপমাত্রার পারদ ক্রমশ বেড়েই চলেছে। বুধবার কলকাতার তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবারের থেকেও সর্বনিম্ন তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হয়েছে।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রাতেও বৃদ্ধি দেখা দিতে পারে। আবহবিদেরা জানিয়েছেন, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

সকালের আকাশ আংশিক মেঘলা থাকলেও আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকালের দিকে কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কেটে যাবে বলে আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর ভারতে একটি পশ্চিমি ঝঞ্ঝার সৃষ্টি হয়েছে। সেই কারণে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হচ্ছে। ফলে তাপমাত্রা বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE